Home | খেলাধূলা | বাংলাদেশের পরবর্তী হেড কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন স্টিভ রোডস

বাংলাদেশের পরবর্তী হেড কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন স্টিভ রোডস

স্পোর্টস ডেস্ক : চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ের পরে দীর্ঘ সময় ধরে কোচ শূন্যতায় ভুগছিল বাংলাদেশ ক্রিকেট। নানা পরিকল্পনার পরেও মেলেনি হেড কোচ। সম্প্রতি বিসিবি সভাপতি জানিয়েছেন যে, কোনও নামী-দামি হেড কোচ তারা নিয়োগ দেবেন না।

এদিকে জানা যাচ্ছে, বাংলাদেশের পরবর্তী হেড কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে আছেন ইংল্যান্ডের ক্লাব দল ওরচেস্টারশায়ারের কোচ স্টিভ রোডস। বাংলাদেশ দলের কোচের পদে সাক্ষাৎকার দেওয়ার জন্য শিগগিরই ঢাকায় আসছেন তিনি।

সম্প্রতি অস্ট্রেলিয়ান, ইংলিশ ও দক্ষিণ আফ্রিকা মিলিয়ে মোট তিনজন কোচের তালিকা তৈরি করে বিসিবি। সেই তালিকা থেকে হেড কোচ নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত করতে বিসিবির পরামর্শক গ্যারি কারস্টেনের পরামর্শে উঠে আসে ইংলিশ কোচ রোডসের নাম। রোডসের অনুমতি নিয়েই কারস্টেন বিসিবিতে তার নামটি প্রকাশ করেন। কারস্টেন প্রথমে তিন ফরম্যাটের জন্য ভিন্ন ভিন্ন ব্যাটিং কোচের পরামর্শ দিয়েছিলেন। তবে আপাতত সেই চিন্তা থেকে বেরিয়ে এসেছে বিসিবি। এখন তাদের চিন্তায় আছে স্টিভ রোডসের নামটিই।

স্টিভ রোডস ইংল্যান্ডের হয়ে মাত্র ১১টি টেস্ট এবং ৯টি ওয়ানডে খেলেছেন। ক্রিকেট ক্যারিয়ারে তিনি খুব একটা সফল না হলেও কিন্তু কোচিংয়ে বেশ পোক্ত।

বিসিবি সূত্র মতে, ইংলিশ এই কোচের বিষয়ে বিসিবি কর্তাদের মধ্যকার আলোচনা চলছে। সবকিছু ঠিক থাকলে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগেই বাংলাদেশ দলের হেড কোচের দেখা যেতে নতুন কোচের মুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে বাংলাদেশ ফুটবল দল

ক্রীড়া ডেস্ক : ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তা ও দেশটির অন্যতম শহর পালেমব্যাং এ চলছে ...

বঙ্গবন্ধুর আলোচিত কিছু ছবি

বিডিটুডে ডেস্ক : বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাঙালি জাতি ...