Home | খেলাধূলা | বাংলাদেশের ওপেনিং জুটি নিয়ে বেশ চিন্তিত টিম ম্যানেজমেন্ট

বাংলাদেশের ওপেনিং জুটি নিয়ে বেশ চিন্তিত টিম ম্যানেজমেন্ট

স্পোর্টস ডেস্ক :নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কানদের হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশ। ফাইনালে আজ শক্তিশালী ভারতের মুখোমুখি হবে টাইগাররা। শিরোপা জিততে হলে আজ প্রতিটি ব্যাটসম্যানকে দায়িত্ব নিয়ে খেলতে হবে। সেইক্ষেত্রে শুরুর দিকে পাওয়ার প্লের পূর্ণ ­­­­­­­­­­ফায়দা তুলতে হবে ব্যাটসম্যানদের। কিন্তু বাংলাদেশের ওপেনিং জুটি নিয়ে বেশ চিন্তিত টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে লিটন কুমাস দাস এবং সৌম্য সরকার।

নিদাহাস টি-টোয়েন্টিতে শুরু থেকেই তামিমের সাথে ওপনিংয়ে লিটন কুমার দাসের উপর ভরসা করেছে টিমম্যানেজম্যান্ট। গ্রুপ পর্বের প্রথম দুই ম্যাচে ম্যানেজম্যান্টের আস্থার দামও দেন তিনি। প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে করেন ৩৪ রান। তার পরের ম্যাচে লঙ্কানদেন বিপক্ষে ৪৩ রানের একটি দারণ ইনিংস খেলে জয়ে পথ সোজা করে দেন। এরপরেই শুরু হয় ছন্দপতন। গ্রুপ পর্বে পরের দুই ম্যাচেই ব্যর্থ তিনি। তৃতীয় ম্যাচের করেন মাত্র ৭ রান। আর সবশেষ ফাইনালে উঠার ডু অর ডাই ম্যাচে রানের খাতা খোলার আগেই ফিরেন সাজঘরে। লিটনের এমন পারফরম্যান্স  আজ ভারতের বিপক্ষে টিম- ম্যানেজম্যান্টকে আরো চিন্তিত করে তুলেছে।

এইদিকে আরেক ব্যর্থ ব্যাটসম্যান হলেন সৌম্য সরকার। দীর্ঘদিন ধরে ফর্মে নেই বলে তাকে প্রথম দিন ওয়ান ডাউনে নামানো হয়। সেই ম্যাচে মাত্র ১৪ রানে বাজে ভাবে আউট হয়ে ফিরেন তিনি। পরের ম্যাচ গুলোতে মিডেলে নামালেও সেই একই ভাবে ব্যর্থ সৌম্য। শেষ তিন ম্যাচে তার রান সংখ্যা যথাক্রমে ২৪,১,১০।

আজ কঠিন পরীক্ষার সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। এই মুহূর্তে বাংলাদেশের চিন্তার কারণ এই দুই ব্যাটসম্যান। আজও তামিমের সাথে দেখা যাবে লিটনকে এবং মিডলে সৌম্যকে। তবে তারা কি পারবে আজ নিজেদের মেলে ধরতে! ভারতের বিপক্ষে টাইগারদের টি-টোয়েন্টি আর কোনো জয় নেই। অতীতের সব ভুলে পারবে কি জয় ছিনিয়ে আনতে বাংলাদেশ? আর লিটন-সৌম্যও দলের এমন পরীক্ষার দিনে অবদান রাখতে পারেন কি না তাই দেখতে হলে অপেক্ষা করতে হবে আজ সন্ধ্যা পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মুনিয়ার আত্মহত্যা: বসুন্ধরার এমডিকে আদালতের অব্যাহতি

স্টাফ রিপোর্টার: িকলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার আত্মহত্যা প্ররোচনার মামলা থেকে বসুন্ধরা গ্রুপের ...

প্যারিসে এখনো বাসা পাননি মেসি

স্পোর্টস ডেস্ক: বেশ কয়েক দিন হলো পরিবার নিয়ে প্যারিসে পাড়ি জমিয়েছেন লিওনেল ...