Home | বিনোদন | বাংলাদেশি সিনেমায় কোয়েল মল্লিক, নায়ক হচ্ছেন কে?

বাংলাদেশি সিনেমায় কোয়েল মল্লিক, নায়ক হচ্ছেন কে?

বিনোদন ডেস্ক : এপার বাংলার সুপারস্টার শাকিব খানের বিপরীতে নায়িকা হয়ে ছবি করতে যাচ্ছেন ওপার বাংলার জনপ্রিয় চিত্রনায়িকা কোয়েল মল্লিক। কলকাতার জনপ্রিয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস ও বাংলাদেশের জনপ্রিয় কোনো একটি প্রযোজনা প্রতিষ্ঠান যৌথভাবে নির্মাণ করবে ছবিটি। ছবির নাম ‘বিদ্রোহী’।

২০১৭ সালের ফেব্রুয়ারিতে এমন খবর চাউর হয়েছিলো। মতামত জানতে কোয়েল মল্লিকের সঙ্গে যোগাযোগ করলে উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন বাংলাদেশি সিনেমায় অভিনয় করার ব্যাপারে। শাকিব খানের বিপরীতে কাজ করার জন্যও মুখিয়ে ছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত সেই সিনেমা আর হয়নি, কোয়েলকেও হলে গিয়ে দেখার সুযোগ পাননি তার বাংলাদেশি ভক্তরা।

এরইমধ্যে নতুন করে পুরনো সুখবরটি হাজির হলো নির্মাণ হতে যাওয়া ‘ক্রাইসিস’ সিনেমার হাত দিয়ে। মোহাম্মদ শাহাজাদা ইসলাম পরিচালিত এই ছবিতে অভিনয় করবেন কোয়েল। ছবির গল্প ও চরিত্র পছন্দ করেছেন অভিনেত্রী। অপেক্ষা কেবল শুটিং শুরুর। এমনটাই নিশ্চিত করলেন নির্মাতা।

শাহাজাদা বলেন, ‘প্রথমবারের মতো বাংলাদেশের ছবিতে অভিনয় করতে চলেছেন কলকাতার ছবির জনপ্রিয় মুখ কোয়েল মল্লিক। মানুষের যাপিত জীবনের নানা সঙ্কটের গল্প উঠে আসবে এই ছবিতে। এখানে পাঁচটি চরিত্র সঙ্কটের আবর্তে ঘুরপাক খাওয়ার মানুষের প্রতিনিধিত্ব করবে।’

দেশে এত অভিনেত্রী থাকতে বিদেশি নায়িকা কেন নিচ্ছেন ক্যারিয়ারের প্রথম ছবিতে? এমন প্রশ্নের জবাবে পরিচালক শাহাজাদার কণ্ঠে নামলো অভিমান। তিনি বলেন, ‘দেশের ইন্ডাস্ট্রি ও এখানকার মানুষদের প্রতি আমি সবসময়ই শ্রদ্ধাশীল। তবে এখানকার আবহাওয়া একজন নতুন পরিচালকের জন্য যথেষ্ট প্রতিকূল।

আমি দুই একজন পছন্দের অভিনেত্রীর সঙ্গে কথা বলেছি ছবিটি নিয়ে। তারা আগ্রহ দেখাননি। পেশাদারীত্বেরও অভাব দেখেছি। বাধ্য হয়েই কলকাতার অভিনেত্রী নিতে হচ্ছে। শুধু তাই নয়, ছবির সংগীত পরিচালনার জন্যও চেষ্টা করেছিলাম। কিন্তু নিজ দেশের জনপ্রিয়দের কাছ থেকে আশানুরুপ সাড়া পাইনি। তাই কলকাতার জিৎ গাঙ্গুলীকে দিয়ে গানগুলো তৈরি করবো।’

তবে কার নায়িকা হয়ে বাংলাদেশি ছবিতে অভিষেক ঘটছে কোয়েলের সেটি এখনো নিশ্চিত নয়। এ ব্যাপারে পরিচালক বলেন, ‘জনপ্রিয় অভিনেতা আফরান নিশো ও চঞ্চল চৌধুরীর সাথে কথা বলেছি। ‘ক্রাইসিস’ ছবির মূল পুরুষ চরিত্রের সঙ্গে এই দুজন অভিনেতাকেই প্রয়োজন।

দুজনের মধ্যে যাকে সময় ও সুযোগ অনুযায়ী পাওয়া যাবে তাকে নিয়েই আমি যাত্রা শুরু করবো। তার বিপরীতেই দর্শক কোয়েল মল্লিককে দেখতে পারবেন। খুব শিগগিরেই অভিনেতার বিষয়টি চূড়ান্ত হবে।’

নির্মাতা আরও জানান, ছবির গল্প লিখেছেন তিনি নিজেই। তবে চিত্রনাট্য করেছেন নীল মাহবুব। নির্মিতব্য ছবিটি প্রযোজনা করবে ফিলিংস প্রোডাশনন্স। আগামী এপ্রিল মাসের শেষের দিকে শুরু হবে ছবির প্রথম ধাপের শুটিং।

প্রসঙ্গত, মোহাম্মদ শাহাজাদা ইসলাম এর আগে বিজ্ঞাপনচিত্র, প্রামান্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটক নির্মাণে নিজের মুন্সিয়ানা দেখিয়েছেন। এবার তিনি বড় পর্দায় নিজের নির্মাণশৈলী নিয়ে হাজির হতে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আরব আমিরাতকে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশি মেয়েদের

ক্রীড়া ডেস্ক : ঝড়ের বেগে আক্রমণ। ৩১ মিনিটের মধ্যে ২ গোল। ধরেই নেয়া ...

গাইবান্ধায় ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় ব্যাটারিচালিত একটি ইজিবাইকের ধাক্কায় শারমিন (৮) ...