Home | বিনোদন | ছোটপর্দা | বাংলাদেশি বিজ্ঞাপনের প্রশংসায় বিশ্ব মিডিয়া

বাংলাদেশি বিজ্ঞাপনের প্রশংসায় বিশ্ব মিডিয়া

বিনোদন ডেস্ক :  আন্তর্জাতিক নারী দিবসে গেল ৮ মার্চ নির্মাতা আশুতোষ সুজন তৈরি করেছিলেন নারী নিগ্রহ ও নির্যাতন বিরোধী একটি বিজ্ঞাপনচিত্র। প্রকাশের পর এটি অনলাইনে ব্যাপক আলোচনা তৈরি করে।

সাধারণ দর্শকদের পাশাপাশি অনেক তারকারা নিজেদের ফেসবুকে প্রোফাইলে এটি শেয়ার দেন। অনেক তারকাই সেখানে এসে কমেন্ট করে প্রশংসা বাক্য লেখেন। এবার দেখা গেল, দেশের গণ্ডি পেরিয়ে বিজ্ঞাপনটি বিশ্ব মিডিয়ায় প্রশংসিত হচ্ছে।

গত ৫ এপ্রিল ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বিজ্ঞাপনটি নিয়ে বিশেষ প্রতিবেদন প্রকাশ করে। আর গত ১৩ এপ্রিল এটি নিয়ে বিশেষ লেখা প্রকাশ করেছে নিউ ইয়র্ক টাইমস। এর পরপরই টুইটারে চলছে বিজ্ঞাপনটির প্রশংসা।

এদিকে নিউ ইয়র্ক টাইসম তাদের বিশেষ ক্রোড়পত্রে লেখে, প্রায় দুই মিনিট ব্যপ্তির এই বিজ্ঞাপনচিত্রটিতে দেখা যায়, এক তরুণী পার্লারে যান তার লম্বা চুল ছোট করতে। বিউটিশিয়ান যত ছোট করেন তিনি শুধু বলেন, আরও ছোট। শেষে নারীটি বলেন, এমন ছোট করুন যেন, কেউ এটি মুঠো করে ধরতে না পারে। মূলত এ সংলাপটি মানুষের মনে দাগ কেটে যায়।

বাংলাদেশের বাণিজ্যিক প্রতিষ্ঠান জুঁই নারকেল তেল নারী দিবসের বিশেষ বিজ্ঞাপনচিত্র হিসেবে এটি নির্মাণ করে। যা পরিচালনা করেছেন আশুতোষ সুজন। এতে মূল মডেল হয়েছেন শাহনাজ সুমি। বিজ্ঞাপনটি দিয়ে আলোচনায় এসে গেলেন শাহনাজ সুমি।

বিজ্ঞাপনটির প্রসঙ্গে নির্মাতা সুজন বলেন, ‌‘আমি খুবই সৌভাগ্যবান যে এমন একটি কনসেপ্ট নিয়ে কাজ করার সুযোগ পেলাম। যখন এটি নির্মিত হচ্ছিলো বুঝতে পেরেছিলাম ভালো কিছু হবে। তবে দেশের গন্ডি পেরিয়ে বিশ্ব বাজারেও পৌঁছে যাবে এবং প্রশংসিত হবে এমনিট ভাবিনি। জুঁই নারকেল তেলকে কৃতজ্ঞতা। অভিনন্দন জানাই মডেল সুমি ও বিজ্ঞাপনটির সঙ্গে জড়িত সকল মানুষকে। আমাদের নির্মাণ এভাবেই পৌঁছে যাক বিশ্ব দরবারে।’

প্রসঙ্গত, বিজ্ঞাপনটির মডেল শাহনাজ সুমি চ্যানেল আই সেরা নাচিয়ে প্রতিযোগিতার মাধ্যমে মিডিয়ায় উঠে আসেন। এই বিজ্ঞাপনটি দিয়েই তিনি প্রথম আলোচনায় আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আগামীকাল সোমবার ভিয়েনার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী শেখ হাসিনা অস্ট্রিয়ায় ইন্টারন্যাশনাল অ্যাটমিক এনার্জি এজেন্সি (আইএইএ) ...

অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন অন্তর শোবিজের পরিচালক লিটন চৌধুরী

বিনোদন ডেস্ক :  অভিনয় নিয়ে ব্যস্ত সময় পার করছেন অন্তর শোবিজের পরিচালক ...