ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বাংলাদেশসবকিছুতেই এগিয়ে গেছে দূরদর্শী চিন্তার জন্যই এটা হয়েছে:ইমরান খান

বাংলাদেশসবকিছুতেই এগিয়ে গেছে দূরদর্শী চিন্তার জন্যই এটা হয়েছে:ইমরান খান

ইন্টারন্যাশনাল ডেস্ক : ২০১৮ সালের আগস্টে পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে শপথ নেন সাবেক তারকা ক্রিকেটার ইমরান খান। পাকিস্তানের প্রধানমন্ত্রী হয়েও বাংলাদেশের রাজনীতিতে প্রাসঙ্গিক হয়ে উঠেছেন তিনি। বাংলাদেশের উন্নতির সঙ্গে নিজের দেশের উন্নতির তুলনা করে আক্ষেপ করে একবার ইমরান খান বলেছেন, সবকিছুতেই এগিয়ে গেছে বাংলাদেশ।

২০১৮ সালের ৫ ডিসেম্বর দেয়া তার সেই বক্তব্যের ভিডিও এখন সামাজিক মাধ্যমে ভাইরাল। ভিডিওতে তাকে বলতে শোনা যায়, পূর্ব পাকিস্তান (বর্তমানে বাংলাদেশ) যখন আলাদা হয়েছিল আমাদের অনেকে বলেছিলেন, ‘পূর্ব পাকিস্তান আমাদের জন্য বড় মাপের বোঝা হিসেবে ছিল।’ নিজের কানেই আমি এসব শুনেছি। সেই পূর্ব পাকিস্তান (বাংলাদেশ) সবকিছুতেই এগিয়ে গেছে। তাদের দূরদর্শী চিন্তার জন্যই এটা হয়েছে।

শুধু ইমরান খান নন, বিভিন্ন সময় বাংলাদেশের উন্নতি নিয়ে প্রশংসা করেছেন পাকিস্তানের বুদ্ধিজীবী ও অর্থনৈতিক বিশ্লেষকরা। পাকিস্তান থেকে বাংলাদেশ আলাদা হয়েছিল ১৯৭১ সালে। এ বিষয়টি উল্লেখ করে তারা বলেন, পাকিস্তান থেকে স্বাধীনতা নিয়ে রফতানিসহ বাংলাদেশ বিভিন্ন ক্ষেত্রে এমন জায়গায় পৌঁছে গেছে যেখানে যেতে পাকিস্তানের ১০-১২ বছর লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাথে পর্তুগাল আওয়ামী লীগের মতবিনিময় সভা

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার ...

বাংলাদেশ ও পর্তুগাল বর্ধিত আন্তঃ-সংসদীয় সহযোগিতায় সম্মত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগাল: বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী জনাব ...