ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | বাঁশের তৈরি শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা !

বাঁশের তৈরি শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধা !

সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মার্তৃভাষা দিবস। শহীদ মিনা ফুলে ফুলে ভরে গেছে। তারমধ্যে ব্যতিক্রম আকচা মুন্সি পাড়া গ্রাম। গ্রামটিতে শহীদ মিনার না থাকায় বাঁশের তৈরি কৃত্রিম শহীদ মিনারেই শহীদদের শ্রদ্ধা নিবেদন করেছে গ্রামের বাসিন্দারা।

গ্রামটি সদর উপজেলার ৩ নং আকচা ইউনিয়েন ৯ নং ব্লকে। ওই গ্রামের শামসিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নির্মাণ করা হয়েছে কৃত্রিম শহিদ মিনারটি।

স্থানীয়দের সহযোগিতায় এই বাঁশের তৈরি শহীদ মিনারটি বানানোর উদ্যোগ গ্রহণ করেন স্থানীয় সামাজিক সংগঠণ আক্চা তরুণ শক্তি(আতশ)।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ আমাদের গ্রামটি খুব অবহেলিত। এখানে কোন শহিদ মিনার নেই। রাস্তাঘাটের বেহাল দশা। আমাদের গ্রামটি যেন স্বাধীন দেশে একটি ছিটমহল।

গ্রামের একাদশ শ্রেণীর শিক্ষার্থী সিয়াম বলেন, নিজের গ্রামে কৃত্রিম শহীদ মিনার দেখে মনে হচ্ছে আমার গ্রামটা কতটা পিছিয়ে রয়েছে। অথচ এটি শহর সংলগ্ন একটি গ্রাম। কিন্তু দেখে মনে হবেনা। এর চেয়ে অনুন্নত আর বঞ্চিত গ্রাম দেশে খুব কম রয়েছে।

নার্গিস বেগম বলেন, আমি আমার সন্তান কে নিয়ে এখানেই এসেছি।।কিছু করার নেই। এরপর কেন্দ্রীয় শহীদ মিনার নিয়ে যাবো। আমার মেয়ে বলতেছে বইয়ের ছবিতে যে শহিদ মিনার দেখেছে সেটা এটা নয়। আজ এখানে একটা শহিদ মিসার সময়ের দাবি।

নবগঠিত সামাজিক সংগঠন আকচা তরুণ শক্তির সাধারণ সম্পাদক আজিজুল হক বলেন, অন্যান্য বিদ্যালয় গুলোতে শহীদ মিনার চোখে পড়ে। কিন্তু আমাদের গ্রামের বিদ্যালয়টি এখনো বঞ্চিত। শিক্ষা প্রতিষ্ঠান গুলো শহীদ মিনার যত দ্রুত সম্ভব দেয়া উচিৎ। নয়তো প্রজন্ম আগাতে গিয়ে পদে পদে বাঁধার সম্মুখীন হবে। আমরা একটা শহীদ মিনার চাই।

আনোয়ার হোসেন আকাশ,
রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে ধর্ষণের শিকার ১৪ বছরের কিশোরী। গ্রেপ্তার ২

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোনা মদনে আত্মীয় বাড়ি থেকে ফেরার পথে সঙ্গবদ্ধ ...

হামিম নামের এই বাচ্চার অবিভাবক খুঁজছে পুলিশ

হবিগঞ্জের লাখাই থানায় সাত বছরের শিশু বাচ্চা পাওয়া গেছে নাম হামিম(৭), পিতা: ...