Home | ফটো সংবাদ | বহিরাগত বখাটেদের বখাটেপনার কাছে অতিষ্ঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ছাত্রীরা

বহিরাগত বখাটেদের বখাটেপনার কাছে অতিষ্ঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ছাত্রীরা

dhaka universityঢাবি প্রতিনিধি : বহিরাগত বখাটেদের বখাটেপনার কাছে অতিষ্ঠ হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ছাত্রীরা। কর্তৃপক্ষের উদাসিনতায় কলাভবনসহ তিনটি ছাত্রী হলের সামনের চত্বর এখন বখাটেদের নিরাপদ আস্তানায় পরিণত হয়েছে। ফলে নিজ ক্যাম্পাসেই ছাত্রীরা নিজেদের নিরাপদ ভাবতে পারছেন না। বখাটেদের ভয়ে সর্বদাই তটস্থ থাকতে হয় তাদের। নানা অশ্লীল মন্তব্য হজম করতে হয় মুখ বুজে। ক্যাম্পাসের কলাভবন এলাকায় মল চত্বর, ভিসি চত্বর ও ফুলার রোডে বহিরাগত-বখাটেদের উৎপাত সবচেয়ে বেশি। বিশেষ করে কলা ভবনের সামনের গেটে বখাটেদের আড্ডা দিতে দেখা যায় সবসময়ই। গেট দিয়ে ছাত্রীদের আসা-যাওয়ার সময় এসব বখাটেরা মেয়েদের উদ্দেশ্যে বাজে মন্তব্য করছে প্রতিবারই। অসহায় ছাত্রীরা কিছুই বলতে পারছে না তাদের। তারা মাথা নিচু করে দ্রুত চলে যান।
নিউ মার্কেট সংলগ্ন ফজিলাতুন্নেসা ও কুয়েত মৈত্রী হলের আশেপাশে সার্বক্ষণিক বহিরাগত-বখাটেদের অবাধ বিচরণ লক্ষ্য করা যায়। নানা ধরনের বাজে অশ্লীল মন্তব্য শুনতে শুনতে যেন অভ্যস্ত হয়ে গেছেন এ দুটি হলের ছাত্রীরা। এসবের প্রতিবাদ করতে গিয়েও একাধিক ছাত্রীকে লাঞ্ছিত হতে হয়েছে। ভার্সিটি কর্তৃপক্ষ এবং প্রশাসনের পক্ষ থেকে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।
এই দুটি হলের আশেপাশে শতাধিক দোকান রয়েছে। আর দোকানগুলোকে কেন্দ্র করে নিয়মিত বসে বখাটে চাঁদাবাজদের নিয়মিত আড্ডা। কিছুদিন আগে যৌন হয়রানির প্রতিবাদ করায় বহিরাগতরা দলবেঁধে এসে ছাত্রীদের ওপর চড়াও হয়। প্রতিবাদ জানালে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে মারধর করে।
হাইকোর্টের পাশে সদ্য চালু হওয়া বেগম সুফিয়া কামাল হলের ছাত্রীরাও বখাটে আর বহিরাগতদের হাতে নানাভাবে হয়রানি-নির্যাতনের শিকার হচ্ছেন। পাশের হকার্স মার্কেট থেকে বহিরাগতরা দলবেঁধে এসে হলের সামনে দাঁড়িয়ে ছাত্রীদের দেখে নানা অশ্লীল মন্তব্য করে। হলের ছাত্রীরা অভিযোগ করেন, হলের বাইরে গেলেই নানা অশ্লীল মন্তব্য শুনতে হয়। তাদের ভয়ে বাজার করতেও বের হতে পারি না।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আরেফিন সিদ্দিক বলেন, ‘হলের বিষয়টি শুনেছি। এসবের প্রতিকারের ব্যবস্থা শিগগির নেওয়া হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মন্ত্রী পলক এবার গান শোনাবেন টেলিভিশনের পর্দায়

বিনোদন ডেস্ক : বর্তমান সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রীর দায়িত্ব ...

বিশ্বকাপে বাংলাদেশ দলের খুটিনাটি

ক্রীড়া ডেস্ক : বাংলাদেশ আন্তর্জাতিক ক্রিকেটে সর্বপ্রথম আত্মপ্রকাশ করে ১৯৭৯ সালে ইংল্যান্ডে ...