Home | শিক্ষা | বশেমুরবিপ্রবি’র স্বাধীনতা দিবস হলের নতুন প্রভোস্ট মুহাম্মদ রবি উল্লাহ

বশেমুরবিপ্রবি’র স্বাধীনতা দিবস হলের নতুন প্রভোস্ট মুহাম্মদ রবি উল্লাহ

হৃদয় কুণ্ডু,বশেমুরবিপ্রবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) স্বাধীনতা দিবস হলে নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে মনোবিজ্ঞান বিভাগের সভাপতি,  অর্থনীতি  বিভাগের সহকারী অধ্যাপক  এবং বঙ্গবন্ধু পরিষদের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মুহাম্মদ রবি উল্লাহ কে। তিনি আগামী ৩ বছরের জন্য স্বাধীনতা দিবস হলের প্রভোস্টের দায়িত্ব পালন করবেন। বিভাগীয় কার্যক্রম ও হল প্রভোস্ট এর দায়িত্ব পালনের পাশাপাশি তিনি মুক্তিযুদ্ধ সংশ্লিষ্ট বিষয়াবলি নিয়ে লেখালেখি করেন। তাঁর প্রকাশিত  বইয়ের সংখ্যা ৮ টি। বঙ্গবন্ধুর বিষয়ে তাঁর সর্বশেষ প্রকাশিত বই দুইটি যথাক্রমে “মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু” ও “স্মৃতিময় বঙ্গবন্ধু-বাংলাদেশ স্বপ্ন বুনে।”
রবিবার বেলা ১২ টার দিকে তিনি স্বাধীনতা দিবস হলে আনুষ্ঠানিকভাবে প্রভোস্টের দায়িত্ব গ্রহণ করেন ও হলের সার্বিক উন্নয়নের জন্য কর্মরত ব্যক্তিদের সাথে জরুরী সভা করে হলে বিদ্যমান সমস্যা সম্পর্কে অবগত হন ও সমস্যা সমাধান করে সুষ্ঠু স্বাভাবিক এবং পরিচ্ছন্ন হল ব্যবস্থাপনার বিষয়ে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বিশ্ববিদ্যালয় সাংবাদিকদের সাথে হলের সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য তাঁর দীর্ঘমেয়াদী পরিকল্পনার বিষয় নিয়ে কথা বলেন ও স্বাধীনতা দিবস হলকে অনুসরণীয় হল হিসেবে প্রতিষ্ঠিত করবার বিষয়ে নিশ্চয়তা প্রদান করেন।
নতুন প্রভোস্টের দায়িত্ব পাওয়া মুহাম্মদ রবি উল্লাহ বলেন, স্বাধীনতা দিবস হলের আবাসিক ছাত্রদের যাবতীয় কল্যাণে আন্তরিকতার সহিত সবাইকে সাথে নিয়ে হলের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য  যুগোপযোগী  কাজ করার বিষয়ে তিনি প্রতিশ্রুতিবদ্ধ। হলের শৃঙ্খলা ও পরিষ্কার পরিচ্ছন্নতার দিকে তিনি বিশেষ খেয়াল রাখবেন। তিনি আরও বলেন, নতুন শিক্ষার্থীদের হলে আবাসিকতা প্রদানের ক্ষেত্রে বিভাগীয় মেধাক্রম  ও জ্যেষ্ঠতার বিষয় অনুসরণ করা হবে।
হলের আবাসিক ছাত্রদের তিনি পড়াশোনায় মনোনিবেশের পাশাপাশি দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য আহ্বান করেন।
উল্লেখ্য, এই পদে এতদিন দায়িত্ব পালন করছিলেন একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক মোঃফায়েকুজ্জামান মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাজারহাটে পরীক্ষার প্রথম দিনে অনুপস্থিত ২৬১ পরীক্ষার্থী

রাজারহাট, (কুড়িগ্রাম) সংবাদদাতা : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ৭টি ইউনিয়নে মোট পরীক্ষার্থী ৪০১৮ জন। ...

প্রাথমিক সমাপনী পরীক্ষা শুরু

স্টাফ রির্পোটার : দেশের সাত হাজার ৪১০টি কেন্দ্রে আজ একযোগে শুরু হয়েছে প্রাথমিক ...