Home | ব্রেকিং নিউজ | বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন ২৪ জুলাই

বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচন ২৪ জুলাই

বশেমুরবিপ্রবি প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের নির্বাচন আগামী ২৪ জুলাই অনুষ্ঠিত হবে৷ এ উপলক্ষে  প্রার্থীদের  চূড়ান্ত তালিকা গতকাল প্রকাশ করা হয়।
গনতান্ত্রিক পন্থায় দুই দলের অংশগ্রহণের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে  প্রথমবারের মত এই নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে । শিক্ষক সমিতির এই নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য(নীল দল) এবং বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট(নীল দল) এই দুটি দল অংশগ্রহণ করছে।
নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির মুক্তিযুদ্ধ কর্নারে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৭৫ জন । নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন আইন বিভাগের সহকারী অধ্যাপক মানসুরা খানম।
বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনার শিক্ষক ঐক্য(নীল দল) এর চূড়ান্ত প্রার্থীরা হলেন সভাপতি পদে ইটিই বিভাগের অধ্যাপক ড. মোঃ শাহজাহান , সহ-সভাপতি বাংলা বিভাগের সহকারী অধ্যাপিকা জাকিয়া সুলতানা মুক্তা, সাধারণ সম্পাদক গনিত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিনারুল ইসলাম, যুগ্ম সাধারণ-সম্পাদক পদে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ ফায়েকুজ্জামান মিয়া সহ পনের জন।
বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক জোট(নীল দল)  দলের চূড়ান্ত প্রার্থীরা হলেন  সভাপতি পদে ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোঃআশিকুজ্জামান ভূঁইয়া, সাধারণ সম্পাদক পদে ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক ঈশিতা রায়, সহ সভাপতি পদে ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক আবুল বাশার রিপন খলিফা, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপিকা সায়েদা মাহমুদা সহ পনের জন।
 নির্বাচন সম্পর্কে জানতে চাওয়া হলে প্রধান নির্বাচন কমিশনার মানসুরা খানম বলেন,” আমরা সম্পুর্ণভাবে একটি স্বাধীন নির্বাচন কমিশন এখানে কারো কোনো হস্তক্ষেপ নেই । নির্বাচন সুষ্ঠু ভাবে পরিচালনা করার জন্য আমরা সকল পূর্ব প্রস্তুতি ইতঃপূর্বে সম্পন্ন করেছি এবং একটি সুষ্ঠু নির্বাচন হবে বলে আশা ব্যক্ত করছি।
উল্লেখ্য, শিক্ষক সমিতি তাদের ন্যায্য স্বার্থ সংশ্লিষ্ট বিষয় প্রশাসনের কাছে দাবিদাওয়া উপস্থাপন ও বাস্তবায়নে ভূমিকা রাখার মাধ্যমে শিক্ষার্থী সহ সামগ্রিক কল্যাণে অবদান রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নৌকার প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে প্রচারনা চালাচ্ছে চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগ

চুয়াডাঙ্গা প্রতিনিধি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে আওয়ামীলীগ সরকারের ...

সুনামগঞ্জ-৫ আসনে চমক নিয়ে আসতে পারেন রুহুল আমিন

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জ-৫ আসনে চমক নিয়ে আসছেন সম্ভাব্য সংসদ সদস্য ...