Home | আন্তর্জাতিক | বলিউড স্টার সঞ্জয় দত্তের পাশে দাঁড়ালেন মমতা

বলিউড স্টার সঞ্জয় দত্তের পাশে দাঁড়ালেন মমতা

স্টাফ রিপোর্টার, ২৮ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুকে সঞ্জয়ের সাফাই গেয়ে একটি বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী।

এই বার্তায় ১৯৯৩  সালে ভারতের মুম্বাই বিস্ফোরণ মামলায় সঞ্জয় দত্তের শাস্তি কমানোর পক্ষে কথা বলেছেন তিনি।

ফেসবুক বার্তায় মুখ্যমন্ত্রী ইংরেজিতে যা লিখেছেন তার বাংলা তরজমা করলে মোটামুটি এরকম দাঁড়ায়- সাংসদ থাকার সময় থেকেই আমি সুনীল দত্তজিকে চিনতাম। সে সময় আমরা যৌথভাবে টাডার (সন্ত্রাস বিরোধী আইন) বিরুদ্ধে জোরদার লড়াই চালিয়েছিলাম। শেষ পর্যন্ত সরকারকে টাডা প্রত্যাহার করতে হয়েছিল। সঞ্জয় যাতে আর হয়রানির শিকার না হয় তা দেখার জন্য নাগরিক সমাজ ও চলচ্চিত্র মহল থেকে আমার কাছে বহু অনুরোধ এসেছে। যদিও, বিষয়টি আমার হাতে নেই তবুও, আমার মনে হয় বহুকাল আগের একটা ভুলের জন্য সঞ্জয় যথেষ্ট শাস্তি ভোগ করেছে। আজ আমার সুনীল দত্তজির কথা খুব মনে পড়ছে। কলকাতা এলেই উনি আমার বাড়ি আসতেন। কোনও সন্দেহ নেই আজ উনি জীবিত থাকলে সঞ্জয়কে হয়রানির হাত থেকে রক্ষা করার সবরকম চেষ্টা করতেন। আমিও অন্তর থেকে সে কথাই মনে করি। আসুন আমরা সবাই প্রার্থনা করি সঞ্জয় যেন শান্তিতে জীবন কাটাতে পারে।’

এদিকে অস্ত্র মামলায় পাঁচ বছরের কারাদণ্ডাদেশ পাওয়া সঞ্জয় দত্তকে ক্ষমা করা হলে তা সমাজে ভুল বার্তা পৌঁছে দেবে এমন যুক্তিতে তাকে ক্ষমা করার বিরোধিতা করেছে ভারতের কট্টরপন্থি রাজনৈতিক দল শিবসেনা।

উল্লেখ্য, বাড়িতে অবৈধ অস্ত্র রাখার দায়ে ২০ বছর আগের এক মামলায় (মুম্বাই বিস্ফোরণ) গত ২১ মার্চ সঞ্জয় দত্তকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন ভারতের সুপ্রিমকোর্ট। রায় ঘোষণার পর থেকেই জনপ্রিয় এ তারকাকে  বিভিন্ন মহল থেকে ক্ষমা করে দেয়ার দাবি উঠেছে।

x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...