Home | ব্রেকিং নিউজ | বরিশাল কেন্দ্রীয় কারাগারে কয়েদির আত্মহত্যা

বরিশাল কেন্দ্রীয় কারাগারে কয়েদির আত্মহত্যা

বরিশাল ব্যুরো : বরিশাল কেন্দ্রীয় কারাগারে কবির সিকদার (৩৫) নামে এক কয়েদি আত্মহত্যা করেছেন। তিনি একটি চুরি মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত ছিলেন।

শুক্রবার (০১ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। কবির পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার জামিরতলা এলাকার দলিল উদ্দিনের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিক বলেন, ২০১৮ সালের ২ অক্টোবর কবির সিকদার অসুস্থ অবস্থায় ভোলা জেল থেকে বরিশালে আসেন। এরপর তিনি বেশকিছু দিন হাসপাতালে ভর্তি ছিলেন। পরে তিনি বরিশাল কারাগারে ঝাড়ুদার হিসেবে কাজ করতেন।

শুক্রবার তাকে নিজ ওয়ার্ডে খুঁজে পাওয়া না গেলে সবাই খোঁজাখুঁজি শুরু করেন। এরপর তাকে কারাগারের ডিভিশনার ভবনের রান্নাঘরের আড়ার সাথে গামছা গলায় পেচানো অবস্থায় ঝুলে থাকতে দেখা যায়।

দ্রুত বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ধারণা করা হচ্ছে ডিভিশনার ভবনের দেয়াল টপকে তিনি ওই রান্নাঘরে প্রবেশ করে আত্মহত্যা করেন।

বরিশাল কারাগারের ওই কর্মকর্তা আরো জানান, কোনো নির্যাতনের কারণে তিনি আত্মহত্যা করেন নি। হতে পারে মানসিকভাবে দুর্বল হয়ে পড়ায় আত্মহত্যা করেছেন।

এছাড়াও এ ঘটনায় কারো দায়িত্ব অবহেলার বিষয়টি পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান সিনিয়র জেল সুপার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, ৬ জন নিহত

ফরিদপুর প্রতিনিধি : ঢাকা-খুলনা মহাসড়কের ফরিদপুর সদর উপজেলার ধুলদী রেল গেট এলাকায় ...

মোজাফফর আহমদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) সভাপতি ...