ব্রেকিং নিউজ
Home | সারা দেশ | বরিশালের মেহেন্দীগঞ্জ পাবলিক পলিসি ফোরামের সাথে সংসদীয় সার্ভিস অফিসের মতবিনিময় সভা

বরিশালের মেহেন্দীগঞ্জ পাবলিক পলিসি ফোরামের সাথে সংসদীয় সার্ভিস অফিসের মতবিনিময় সভা

Barisal Photo অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : বেসরকারি উন্নয়ন সংগঠন স্পিড ট্রাস্ট ও সংসদীয় সার্ভিস অফিস (বরিশাল-০৪) এর যৌথ উদ্যোগে মেহেন্দীগঞ্জ উপজেলা পাবলিক পলিসি ফোরামের সদস্যদের সাথে ০৯ অক্টোবর সংসদীয় সার্ভিস অফিস, হাজী টাওয়ার, মেহেন্দীগঞ্জে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রদীপ প্রকল্পের আওতায় মেহেন্দীগঞ্জ উপজেলা পাবলিক পলিসি ফোরাম ও সংসদীয় সার্ভিস অফিসের  সমন্বয় সাধনের মাধ্যমে ভ‚মিনীতি সংশ্লিষ্ট ইস্যুতে কিভাবে ভ‚মিকা পালন করতে পারে সে বিষয়ে আলোচনা হয়। বিদ্যমান ভ‚মিনীতির বৈষম্যমুলক ধারা বাতিল করে নারী-পুরুষ সমতাভিত্তিক ভ‚মি নীতি প্রণয়ন করে নারীর ক্ষমতায়নের প্রতি গুরুত্বারোপ করা হয়।
এছাড়াও প্রতিনিধিত্ব, নজরদারি এবং আইন প্রণয়ন কার্যক্রমে সংসদ সদস্যদের  কার্যকর ভ‚মিকা পালনের দাবী জানানো হয়। সভায় সংসদীয় সার্ভিস অফিস এবং পাবলিক পলিসি ফোরাম ভ‚মিনীতি সংস্কার,উন্নয়ন এবং দরিদ্রবান্ধব ভ‚মি আইন তৈরিতে সমন্বয়ের মাধ্যমে সাংসদদের সাথে এ্যাডভোকেসি কার্যক্রম চালাতে ্ঐক্যমতে পৌঁছেন।
সভায় সভাপতিত্ব করেন মেহেন্দীগঞ্জ উপজেলা পাবলিক পলিসি ফোরামের আহবায়ক সিরাজ উদ্দিন আহম্মদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন প্রদীপ-স্পিড ট্রাস্টের প্রকল্প ব্যবস্থাপক এসএম সিরাজুল ইসলাম এবং মূল আলোচক ছিলেন প্রদীপ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো. মজিবর রহমান। বক্তব্য রাখেন ইউপিপিএফ-এর মেহেন্দীগঞ্জ উপজেলা সদস্য সচিব মাহবুব আলম তালুকদার, ইউপিপিএফ সদস্য ও মেহেন্দীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি নজরুল ইসলাম, ইউপিপিএফ সদস্য রেশমা বেগম, আনিচ সরদার, কানিজ ফামেতা, আব্দুস ছালাম। অনুষ্ঠান পরিচালনা করেন প্রোগ্রাম অফিসার মো. মাহমুদুল হাসান ও সংসদীয় সার্ভিস অফিসার আল-মামুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে ৪৪তম বিজ্ঞান মেলা- ২০২২ উদযাপিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৪৪তম জাতীয় ...

মদনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ- ২০২২ উদযাপন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ ‘দুর্ঘটনা দুর্যোগ হ্রাস করি, বঙ্গবন্ধুর সোনার বাংলা ...