ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | বরিশালের গৌরনদীতে মন্দিরের সম্পত্তিতে নির্মাণাধীন দোকান ভাংচুরের ঘটনায় হিন্দুদের মধ্যে আতঙ্ক

বরিশালের গৌরনদীতে মন্দিরের সম্পত্তিতে নির্মাণাধীন দোকান ভাংচুরের ঘটনায় হিন্দুদের মধ্যে আতঙ্ক

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকে : অগ্নিযুগের বিপ্লবী নেতা ও শিক্ষাবিদ মহাত্মা অশ্বিনী কুমার দত্ত প্রতিষ্ঠিত ১১৯ বছরের পুরনো বরিশালের গৌরনদী উপজেলার বাটাজোর বন্দরের সার্বজনীন দুর্গা মন্দিরের সামনে নির্মাণাধীন দোকানঘর ভাংচুর করেছে এলাকার প্রভাবশালী ভূমিদস্যুরা। এতে ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মাঝে চরম আতঙ্ক দেখা দিয়েছে।
মন্দির কমিটির সভাপতি মহাদেব কর্মকার জানান, বাটাজোর বাসস্ট্যান্ডে অবস্থিত মন্দিরের সাড়ে চার শতক সম্পত্তির ভূয়া কাগজপত্র দাখিল করে সম্প্রতি মালিকানা দাবি করে বাসুদেবপাড়া গ্রামের জনৈক দিলীপ মন্ডল। এনিয়ে মন্দির কমিটির সাথে তার মামলা চলে আসছে। দিলীপের প অবলম্বন করে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যু সালাম সরদার দীর্ঘদিন থেকে মন্দিরের সম্পত্তি দখল করার জন্য মরিয়া হয়ে ওঠে। মহাদেব কর্মকার আরো জানান, মন্দিরের আয়ের জন্য অতিসম্প্রতি মন্দিরের সম্মুখে কয়েকটি দোকানঘর নির্মাণ কাজ শুরু হয়। শুক্রবার সকালে প্রকাশ্যে ভূমিদস্যু সালাম সরদার তার অনুগত প্রায় অর্ধশত ভাড়াটে সন্ত্রাসী নিয়ে নির্মাণাধীন দোকানঘর ভাংচুর করে। এঘটনায় মন্দির কমিটির নেতৃবৃন্দসহ ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে চরম আতঙ্ক দেখা দিয়েছে। তারা প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে শত বছরের পুরনো মন্দির রা করার জন্য প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের আশু হস্তপে কামণা করেছেন। ভাংচুরের ঘটনায় থানায় অভিযোগ দেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে অবাধে মাছ শিকার

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণার মদনে তিয়শ্রী ইউনিয়নের তিয়শ্রী বাজারের পাশে ...

মদনে অবৈধভাবে চলছে মাছ শিকারের মহোৎসব

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) : নেত্রকোণা মদন উপজেলার মাঘান ইউনিয়নের নয়াপাড়া ও ...