Home | জাতীয় | বন্যা উপদ্রুত এলাকায় চিকিৎসক পাঠানোর আহবান স্বাস্থ্যমন্ত্রীর

বন্যা উপদ্রুত এলাকায় চিকিৎসক পাঠানোর আহবান স্বাস্থ্যমন্ত্রীর

স্টাফ রিপোর্টার :  দেশের বন্যা উপদ্রুত এলাকায় চিকিৎসক দল পাঠানোর আহবান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বন্যা বা পাহাড়ি ঢলসহ যে কোনও দুর্যোগে দুর্গত মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এগিয়ে আসতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী আজ ১২ জুলাই সচিবালয়ে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে এক মত বিনিময় সভায় তিনি নেতৃবৃন্দের প্রতি এ আহবান জানান।

বিএমএর নেতৃবৃন্দের সঙ্গে আলাপকালে স্বাস্থ্যমন্ত্রী চিকুনগুনিয়া সম্পর্কে ভয় কাটাতে জনসচেতনতা কার্যক্রম জোরদারে চিকিৎসকদেরকে আরও তৎপর হবার আহ্বান জানিয়েছেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন,চিকুনগুনিয়া নিয়ে অহেতুক আতঙ্কিত হওয়ার কোনও  ভিত্তি নাই। মানুষের মনের ভয় কাটাতে ও রোগের চিকিৎসা বিষয়ক পরামর্শ দেওয়ার ক্ষেত্রে চিকিৎসকরাই বড় ভূমিকা রাখতে পারেন। এজন্য পথসভাসহ জনসচেতনতা কার্যক্রম গ্রহণে বিএমএকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি চিকুনগুনিয়ার উৎস এডিস মশক নিধনে সিটি করপোরেশনগুলোর কার্যক্রমে আরও গতি বাড়াতে তাদের উদ্ধুদ্ধকরণেও ভূমিকা রাখতে হবে চিকিৎসকদের জাতীয় সংগঠন বিএমএকে।

সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. সিরাজুল ইসলাম, বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বাংলাদেশ আওয়ামী লীগের জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া আহমেদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিএমএ মহাসচিব অধ্যাপক ডা. ইহতেশামুল হক চৌধুরীসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিএমএ’র নেতারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পবিত্র ঈদুল ফিতর উদযাপিত

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের ...

স্পেন-পর্তুগাল ম্যাচ ড্র : রোনালদোর হ্যাটট্রিক

রাশিয়া বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচ ড্র করেছে স্পেন ও পর্তুগাল।উত্তেজনায় ঠাসা এই ...