ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | বন্যায় বিহারে নিহত বেড়ে ৪৮২

বন্যায় বিহারে নিহত বেড়ে ৪৮২

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ভারতে বিহারের বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠেছে। সেখানে গত ২৪ ঘন্টায় আরও  ৪২ জনের মৃত্যু ঘটেছে বলে জানা গেছে। এর ফলে এ নিয়ে বিহারে মৃতের সংখ্যা দাঁড়াল ৪৮২ তে। জানা গেছে, শুধুমাত্র আরারিয়া জেলাতেই ৯৫ জনের মৃত্যু হয়েছে বন্যায়। এছাড়াও কাটিহার, পুর্ণিয়া, পশ্চিম চম্পারন, গোপালগঞ্জ, মুজফফরপুর, সমস্তিপুর, মাধেপুরা-সহ অন্যান্য জেলায় মৃতের হার অধিক।

কেন্দ্রীয় সরকার সূত্রে জানা গেছে, বিহারের ১৯টি জেলা এখনও পানি কবলিত হয়ে আছে। যেখানে প্রায় ১ কোটি ৭১ লক্ষ মানুষ বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যে ২২২টি আশ্রয়কেন্দ্রে ১ লক্ষ  ৪৪ হাজার মানুষ অবস্থান করছে।

আবহাওয়া অফিসের পূর্বাভাসে জানা গেছে, পরাজ্যের উত্তর-মধ্য, উত্তর-পূর্ব ও দক্ষিণ-পূর্বাংশে এখনো ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ নিতে পারে।

বন্যার কারণে সকল ধরণের শিক্ষা প্রতিষ্ঠানে পরিক্ষা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া হতাহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পর্যাপ্ত ওষুধের ব্যবস্থা করা হয়েছ। পরিস্থিতি মোকাবেলা ও উদ্ধার কার্যক্রমে সেনাবাহিনী কাজ করছে রাজ্য সরকারের সাথে। সূত্রঃ ইন্ডিয়ান এক্সপ্রেস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও লাইসেন্স না থাকায় ভ্রাম্যমান আদালতে ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোনা) ঃ নেত্রকোনার মদন পৌর সদরের ৬টি দোকানে অভিযান ...

সিলেটের বন্যায় কবলিতদের পাশে “পর্তুগাল বাংলা প্রেসক্লাব”

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের সিলেটে স্মরণকালের সবচেয়ে ...