Home | ব্রেকিং নিউজ | বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাবি ছাত্রলীগের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাবি ছাত্রলীগের শ্রদ্ধা

জাবি প্রতিনিধি : ঐতিহাসিক মুজিবনগর দিবসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বুধবার (১৭ এপ্রিল) সকালে বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান হলের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা,সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করে।

জাতির পিতার প্রতিকৃতির বেদিতে পুষ্পাঞ্জলি অর্পণের পর সংক্ষিপ্ত সমাবেশে মুজিবনগর সরকারের প্রতি সম্মান জানাতে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সংক্ষিপ্ত বক্তব্যে জুয়েল রানা বলেন,‘বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম এবং মুক্তিযুদ্ধের ইতিহাসে এই দিনটি অনন্য এক দিন।১৯৭১ সালে মুজিবনগর সরকারের মাধ্যমে মুক্তিযোদ্ধারা সংঘটিত ছিল।এ সরকার বর্হিবিশ্বে মুক্তিযুদ্ধে পাকিস্তানের ভয়াবহতা তুলে ধরে।,

আবু সুফিয়ান চঞ্চল বলেন,‘ অস্থায়ী সরকারের সফল নেতৃত্বে ৯ মাসের সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জনের মধ্যদিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করে।আমাদের কাছে দিনটি গৌরবের।,

এসময় আরো উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক আলম শেখ,সহ-সম্পাদক তানজিলুল ইসলাম,তথ্যপ্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক রাকিবুল হাসান শাওন,উপ-কৃষি বিষয়ক সম্পাদক ইসতিয়াক আহমেদ সহ অন্যান্য হলের নেতাকর্মীরা।

উল্লেখ্য, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে এদিনে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা দেখিয়ে পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।বঙ্গবন্ধুর অনুপস্থিতিতে মুজিবনগর সরকারে সৈয়দ নজরুল ইসলামকে অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবে নিয়োগ দেয়া হয় এবং প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পান তাজউদ্দিন আহমেদ। এছাড়া ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামান মন্ত্রিপরিষদ সদস্য হিসেবে নিয়োগ পান।বাংলাদেশ আওয়ামীলীগ এবং এর সহযোগী সংগঠনগলো প্রতিবছর এ দিবসটি পালন করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল ...

ফকিরহাটে যাত্রীবাহী বাস খাদে; নিহত ৬

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপেজলার কাকডাঙ্গা এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে ...