Home | আন্তর্জাতিক | ফের তৎপর হেফাজতে ইসলাম, উৎকণ্ঠায় চট্টগ্রামবাসী

ফের তৎপর হেফাজতে ইসলাম, উৎকণ্ঠায় চট্টগ্রামবাসী

স্টাফ রিপোর্টার, ৭ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : শুক্রবার বাদ জুমা হেফাজতে ইসলামের ব্যানারে বিভিন্ন কওমি মাদ্রাসার ছাত্র-শিক্ষকরা চট্টগ্রামের আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে। এ সমাবেশকে ঘিরে নগরজুড়ে দেখা দিয়েছে উদ্বেগ উৎকণ্ঠা।

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি।

শাহবাগের গণজাগরণ মঞ্চের ব্লগারদের ফাঁসির দাবিতে ও জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির আদেশ বাতিল এবং দেশে নৈরাজ্য সৃষ্টিকারী সরকারের গণহত্যার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সরকারবিরোধী ছোট ছোট দলগুলো এ কর্মসূচি বাস্তবায়নে সর্বাত্মক সহযোগিতা করছে।

এর আগে বাদ জুমা এধরণের একটি মিছিল থেকেই নগরীর জামালখান সড়কের গণজাগরণ মঞ্চ ভাংচুর, সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছিল। পরে আওয়ামী লীগের সমর্থকরা জামায়াতের কার্যালয়, নয়াদিগন্ত, সংগ্রাম, দিগন্ত টিভির ব্যুরো অফিস এবং জামায়াত সমর্থিত ভবনে ভাংচুরের ঘটনা ঘটেছিল। শুক্রবার একই ধরণের কর্মসূচিকে ঘিরে আইন-শৃংখলা বাহিনী সজাগ দৃষ্টি রাখছে। নগরবাসী অজানা আশঙ্কায় প্রহর গুনছে।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় সভাপতি ও সম্মিলিত বিরোধী জোটের আহবায়ক আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরী, মহাসচিব হাফেজ জাকারিয়া, যুগ্মমহাসচিব ও চট্টগ্রাম মহানগর সভাপতি আলহাজ আব্দুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী এক বিবৃতিতে শুক্রবার হেফাজতে ইসলামের কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে ঈমান ও দেশ রক্ষায় তৌহিদী জনতাকে রাজপথে নেমে আসার আহবান জানিয়েছেন।

ওদিকে হেফাজতে ইসলামের এ কর্মসূচি বাস্তবায়নের জন্য বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম মহানগর সভাপতি ওসমান গণি শিকদার, বাংলাদেশ লেবার পার্টির চট্টগ্রাম মহানগর সভাপতি মো. আলাউদ্দিন, জাতীয় গণতান্ত্রিক পর্টির (জাগপা) চট্টগ্রাম মহানগর সভাপতি আবু মুজাফ্ফর হোসেন আনাছ, এলডিপির চট্টগ্রাম মহানগর সাংগঠনিক সম্পাদক দোস্ত মোহাম্মদ, কল্যাণ পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াছ, মুসলিমলীগের ভারপ্রাপ্ত সভাপতি এএ আজিজ, বাংলাদেশ ঈমান রক্ষা কমিটির আহবায়ক আলহাজ মাওলানা রোকনদ্দৌলা, জাগ্রত তৌহিদী জনতার যুগ্ম আহবায়ক আলহাজ মাওলানা আলাউদ্দিন, নবীপ্রেমিক জাগ্রত জনতার আহবায়ক আব্দুল কাদের জিলানি নানা তৎপরতা চালিয়ে যাচ্ছেন।

এ ব্যাপারে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, আমরা সার্বিক নিরাপত্তা বিধানে প্রস্তুত। হেফাজতে ইসলাম সমাবেশ ও মিছিল করতে অনুমতি নিয়েছে কি না জানা নেই।

x

Check Also

অবশেষে পর্তুগালের লিসবনে মোহাম্মদ হান্নানের জানাজা ও দাফন সম্পন্ন

আনোয়ার এইচ খান ফাহিম ইউরোপীয় ব্যুরো প্রধান, পর্তুগালঃ বাংলাদেশের কেরানীগঞ্জের মোহাম্মদ হান্নানের ...

পর্তুগাল মাল্টি কালচারাল একাডেমি’র হলরুমে বর্নিল আয়োজনে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

আনোয়ার এইচ খান ফাহিম, ইউরোপীয় ব্যুরো প্রধান,পর্তুগালঃ পর্তুগালের লিসবনে বাংলাদেশী অধ্যুষিত এলাকা রুয়া ...