Home | সারা দেশ | ফুলবাড়ী পৌর শহরে ভোক্তা অধিকার আইনে মালামাল জব্দ সহ জরিমানা আদায়

ফুলবাড়ী পৌর শহরে ভোক্তা অধিকার আইনে মালামাল জব্দ সহ জরিমানা আদায়

মো. আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার প্রথম শ্রেনীর পৌরসভা শহরে ভোক্তা অধিকার আইনে ১৫ হাজার টাকা জরিমানা আদায় ও মেয়াদ উর্ত্তীন ঔষধ জব্দ করা হয়েছে। গতকাল ১৯ শে নভেম্বর রবিবার ফুলবাড়ী উপজেলার পৌর শহরের বিভিন্ এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। ভোক্তা অধিকার বিরোধী কার্য ও অপরাধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুর কার্যালয়ের সহকারি পরিচালক মমতাজ বেগম অভিযান পরিচালনা করেন মালামাল জব্দ করেন। অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরন – যা মানুষের জীবন বা স্বাস্তের জন্য ক্ষতিকর হয় এমন কোন প্রক্রিয়ায় যা কোন আইন বা বিধির অধিন নিসিদ্ধ করা হয়েছে। যা ২ বছর কারাদন্ড এবং ১ লাখ টাকা অর্থদন্ড করার বিধান রয়েছে।
অপর দিকে মেয়াদ উত্তীর্ন পন্য বা ঔষধ বিক্রয় বা বিক্রয়ের প্রস্তাব করা আইনত অপরাধ। এতে ১ বছরের কারাদন্ড বা অনধিক ৫০ হাজার টাকা পর্যন্ত জরিমানার বিধান রয়েছে।
এ সময় তার সাথে দিনাজপুর জেলা ক্যাব এর নির্বাহী সদস্য মাসউদ রানাসহ ফুলবাড়ী থানা পুলিশ ছিলেন। মমতাজ বেগম জানান, ফুলবাড়ী শহরের রেলগেট এলাকার মিলন হোটেল,বীর মুক্তি যোদ্ধা হোটেল,ঢাকা মোড়ের মজনু হোটেল। নিমতলা মোড়ে প্রত্যাশা এগ্রো ফুডস দোকান ও ঢাকা মোড়ের জীবন রক্ষাকারী ঔষধের দোকান বাঙালী ফার্মেসী। অভিযান চলাকালীন এ খবর শহরে ছড়ে পড়লে ঔষধ এর দোকান সহ খাদ্যের বিভিন্ন দোকান ও হোটেল বন্ধ করে পালিয়ে য্য়। এতে বুঝা যায় যে, তারা ২০০৯ সালের ভোক্তা অধিকার সংরক্ষন আইন বিরোধী কার্যকলাপ এর সঙ্গে লিপ্ত। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর দিনাজপুরের সভাপতি ও জেলা প্রশাসক মীর খায়রুল আলম জানান, বিভিন্ন ভাবেই আমাদের জনসাস্থ সুরক্ষার জন্য অভিযান চলছে। জেলার প্রতিটি উপজেলায় তা চলমান থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বঙ্গবন্ধুর সমাধিতে বিভাগীয় কমিশনারের শ্রদ্ধা নিবেদন

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি // গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ...

মধ্যপাড়া কঠিন শিলা পাথর খনিতে ভাল কাজের জন্য খনি শ্রমিককে পুরস্কার

মো: আফজাল হোসেন ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি : বাংলাদেশের একমাত্র দিনাজপুরের মধ্যপাড়া কঠিন ...