ব্রেকিং নিউজ
Home | বিবিধ | আইন অপরাধ | ফুলবাড়ীয়ার ভবানীপুর ইউ’পি চেয়ারম্যান শাহীনুর মলি¬ক জীবেনর বিদ্ধেরে অনিয়ম,দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

ফুলবাড়ীয়ার ভবানীপুর ইউ’পি চেয়ারম্যান শাহীনুর মলি¬ক জীবেনর বিদ্ধেরে অনিয়ম,দূর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ

নিজেস্ব প্রতিবেদকঃ ফুলবাড়ীয়া উপজেলার ১৩ নং ভবানীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহীনুর মলি¬ক জীবনের বিরদ্ধে বিভিন্ন প্রকল্পে অনিয়ম,দূর্নীতি, অর্থ আত্মসাৎ ও অসদাচরণের অভিযোগ উঠেছে।
তিনি সরকারী বিধি অনুযায়ী ইউপি সদস্যদের জন্য বরাদ্দকৃত সম্মানীভাতা বিভিন্ন সময় বিভিন্নভাবে টালবাহানা করে অদ্যবধি পর্যন্ত সম্পূন্ন পরিশোধ না করা, বিভিন্ন প্রকার উন্নয়নমূলক কাজ যেমন-(টিআর, কাবিখা) প্রকল্পের ভূয়া রেজুলেশন করে প্রকল্পের টাকা আত্মসাৎ সহ ইত্যাদি কাজের বিল পাশ করার জন্য ভয়ভীতি দেখায় এমনকি রেজুলেশনে সহি না করিলে সম্মানীভাতা-র টাকা না দেওয়ার হুমকি-ধামকি দেয়। কর্মসূচির লোক দ্বারা টিআর কাবিখা এর কাজ করে থাকে। এমনকি ভিজিএফ এর চাল কোন সদস্যের সহিত মতবিনিময় ছাড়াই একা তার নিজ ইচ্ছানুযায়ী বন্টন করে। ফলে প্রকৃত যোগ্য ব্যাক্তি চাল থেকে বঞ্ছিত হয়।
নিজের সেচ্ছাচারিতার মাধ্যমে প্রকল্প গ্রহণ করে। তাছাড়াও ৫০% টাকা ইউপি সদস্যকে দিয়ে প্রকল্পের কাজ করার পায়তারা করছে। বয়স্কভাতা, প্রতিবন্ধিভাতা, বিধবাভাতা এবং মাতৃত্বকালীন ভাতা এর কার্ড করার সময় কোন ইউপি সদস্যকে না জানিয়ে সাধারণ লোকের কাছ থেকে গোপনে টাকা নিয়ে নিজের তাদের উলে¬খিত কার্ড করে দেওয়া। কর্মসূচির ১০% টাকার কোন কাজ না করা। জন্মসদন,মৃত্যুসদন, ওয়ারীশান সদনসহ যেকোন সনদের জন্য সরকারী নিয়ম তোয়াক্কা না করে সাধারণ জনগণের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় করে নেওয়া।
অতি দরিদ্রদের জন্য কর্মসংস্হান কর্মসূচি ২০১৮-২০১৯ অর্থ বছরের(২য় পর্যায়ে) প্রকল্প সমূহে , ৪১৩ জন শ্রমিকের নাম উল্লেখ করাহয়। মোট প্রকল্প ৯টি, ১/ ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে মোড়ল বাড়ীর মসজিদেও রাস্তা মেরামত । ২/ মামুদজান মন্ডলের চালা হইতে জহুর উদ্দিন হাজীর বাড়ী পর্যন্ত রাস্তা মেরামত। ৩/ শফিকুল আকন্দের বাড়ী হইতে কালু মেম্বারের বাড়ী পর্যন্ত রাস্তা মেরামত।৪/ রহিম উদ্দিনের বাড়ী হইতে মোসলেম ফকিরের বাড়ী পর্যন্ত রাসÍা মেরামত। ৫/ যমুনারপাড় রস্তুম আলীর বাড়ী হইতে যমুনারপাড় জামে মসজিদ পর্যন্ত রাস্তা মেরামত। ৬/ ছনকান্দা বাজার হইতে জয়নাতলী বাজার পর্যন্ত রাস্তা মেরামত। ৭ / কান্দানিয়া বাজার হাইতে রস্তুম আলীর বাড়ী পর্যন্ত রাস্তা মেরামত। ৮/ বানারপাড় মুনছু খাঁর বাড়ী হইতে বানারপাড় পাঞ্জেগানা পর্যন্ত রাস্তা মেরামত। ৯/ কান্দানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে বড়হিস্যা ঈদগাহ মাঠ পর্যন্ত রাস্তা মেরামত। সরেজমিনে গিয়ে দেখাযায়, উল্লেখিত প্রকল্পের ৮টিতে ২% কাজও করানো হয়নি । ইউনিয়নের ২ নং ওয়ার্ডে , প্রকল্পের ২ নং মামুদজান মন্ডলের চালা হইতে জহুর উদ্দিন হাজীর বাড়ী পর্যন্ত রাস্তায় এক কোদাল মাটিও দেওয়া হয়নি। প্রকল্প এরিয়ার বাসিন্দাদের নিকট এব্যাপারে জান্তে চইলে তারা জানায়, কবে কোনদিন মাটির কাজ করানো য়েছে তা আমাদের জানানেই। প্রকল্পের তালিকায় আইডি নাম্বার ও নাম যুক্ত শ্রমিকের নিকট জান্তে চাইলে, ৩ ওয়ার্ডের কয়েক জন শ্রমিক জানায় । আমাদের নাম ও আইডি নাম্বার দেওয়া থাকলেও , চেয়ারম্যান সাহেব প্রকল্পের কোনও কাজ আমাদের কে দিয়ে করাননা । এবিষয়ে পরিষদে গিয়ে জান্তে চাইলে, অপমান করে পরিষদ থেকে তারিয়ে দেন। ১৮ / ১৯ অর্থ বছরের প্রকল্পে শ্রমিক সংখ্যা ৪১৩ , লেবার ৪০৪ , সর্দার ৯ জন , মোট টাকা ৩৮,২২০০০/।আমরা গোপন সূত্র মারফত জান্তে পারি , চেয়ারম্যানের খুঁটির জোর ও অনেক ক্ষমতা থাকার কারনে শ্রমিক ছাড়া তিনী নিজেই ব্যাংঙ্ক থেকে ৩৩,২২০০০/- টাকা উত্তলন করে আত্মসাত করেছে।

সকল জাতীয় দিবস (শোক দিবস,বিজয় দিবস, স্বাধীনতা দিবস) পালন করেনা। কেন পালন করা হবেনা জানতে চাইলে বা দিবস পালন করার অনুরোধ জানালে ইউপি চেয়ারম্যান সাধারণ মানুষকে অপমান অপদস্থ করা হয়। উলে¬খিত অভিযোগের কারনে এনিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। তার খুটির জোর কোথায়? এতকিছুর পরেও বহাল তবিয়তে চালিয়ে যাচ্ছেন তার কার্যক্রম। এসব অনিয়ম-দুর্নীতির প্রতিবাদ করতে গেলে তিনি ইউপি সদস্যদের সঙ্গে খারাপ ব্যবহার করেন। ইউপি চেয়ারম্যান শাহীনুর মলি¬ক জীবন তাঁর বিরদ্ধে আনিত অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি অসৌজন্যমূলক আচরন করে বলেন, “আমি কোন সাংবাদিকদের সাথে কথা বলি না। আপনারা অত্র এলাকার জনগনের কাছ থেকে আমার বিষয়ে জানতে পারেন। আর যতকিছু করার আছে করেন। তাতে আমার কোন সমস্যা নেই। আমি এসব অভিযোগকে মোটেও তোয়াক্কা করি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

রাণীনগরে র‌্যাবের অভিযানে আড়াই হাজার পিস ইয়াবাসহ দু’মাদক ব্যবসায়ী গ্রেফতার

মো: সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : গতকাল রোববার বিকেলে নওগাঁর রাণীনগর উপজেলার ...

রাণীনগরে পাঁচ জুয়ারু আটক

মো: সাহাজুল ইসলাম,রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর রাণীনগর থানাপুলিশ অভিযান চালিয়ে তাসের ...