Home | খেলাধূলা | ফুটবলের নতুন উইন্ডো দিল ফিফা

ফুটবলের নতুন উইন্ডো দিল ফিফা

ক্রীড়া ডেস্ক : করোনাভাইরাসে এলোমেলো হয়ে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। বিশ্বকাপ বাছাইসহ মহাদেশীয় অনেক ফুটবল প্রতিযোগিতা পিছিয়ে গেছে। কভিড-১৯ পরিস্থিতির কারণে সামনে ফুটবলের ঠাসা সূচি। এই ঠাসা সূচি সামলাতে ২০২১ সালের জানুয়ারিতে আন্তর্জাতিক ফুটবলের জন্য নতুন উইন্ডো ঘোষণা করেছে ফিফা।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা জানায়, এই উইন্ডোর অনুমোদন দিয়েছে ফিফা কাউন্সিল।

২৪ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলের উইন্ডো চলবে। ইউরোপ বাদে বাকি সব অঞ্চলের দেশগুলো এই সময়ে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে পারবে। আর অবশ্যই ক্লাবগুলো জাতীয় দলের জন্য ফুটবলারদের ছাড়তে বাধ্য থাকবে।

ফিফা আরও নিশ্চিত করেছে, আগামী বছরের ১০ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হবে কনকাকাফ গোল্ডকাপ। আর ২০২১ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আফ্রিকা কাপ অব নেশন্স। বৈশ্বিক মহামারির কারণে এই টুর্নামেন্ট স্থগিত করা হয়। সেটা অনুষ্ঠিত হবে ২০২২ সালের জানুয়ারিতে।

করোনার কারণে গত মার্চ থেকে বন্ধ হয়ে যায় আন্তর্জাতিক ফুটবল। চলতি মাসে শুরু হয়েছে উয়েফা নেশন্স লিগ। ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলো এখনও শুরু হয়নি। এশিয়া অঞ্চলে এখনও ছয়টি ম্যাচ বাকি। মার্চে স্থগিত হওয়া দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাই অক্টোবরের আগে শুরু হওয়ার সম্ভাবনা নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ডিসেম্বরের শেষ বা জানুয়ারির শুরুতে করোনার ভ্যাকসিন আসছে

ইন্টারন্যাশনাল ডেস্ক : যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ অ্যান্টনি ফাউচি মনে করছেন, সবকিছু ...

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য শোভাযাত্রা

ডেস্ক রিপোর্ট : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে রাজধানীতে বর্ণাঢ্য জশনে জুলুস ...