ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ফিলিস্তিন আমেরিকার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার জন্য প্রস্তুত :মাহমুদ আব্বাস

ফিলিস্তিন আমেরিকার সঙ্গে সম্পর্ক ছিন্ন করার জন্য প্রস্তুত :মাহমুদ আব্বাস

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেছেন, আমেরিকার সঙ্গে তার দেশ সম্পূর্ণভাবে সম্পর্ক ছিন্ন করার জন্য প্রস্তুত রয়েছে। ফিলিস্তিনি ভূখণ্ডে ইহুদিবাদী ইসরায়েলের অবৈধ বসতি নির্মাণ প্রকল্পের প্রতি ট্রাম্প প্রশাসন অকুণ্ঠভাবে সমর্থন দেয়ার পর মাহমুদ আব্বাস একথা বললেন।

এর আগে ফিলিস্তিনিরা ইসরায়েলের ভূমি গ্রাস করার নীতির প্রতি আমেরিকার সমর্থন দেয়ার বিরুদ্ধে বিক্ষোভ করে। গত সপ্তাহে মার্কিন প্রশাসন চার দশক ধরে অনুসৃত ফিলিস্তিনি নীতি থেকে সরে আসার ঘোষণা দেয়। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেন, তারা ইসরায়েলি বসতি স্থাপনের নীতির প্রতি সমর্থন দিচ্ছেন। তিনি এও বলেছেন, দখলকৃত ভূখণ্ডে ইসরায়েল যে সমস্ত বসতি নির্মাণ করছে তা আন্তর্জাতিক আইনের সঙ্গে সাংঘর্ষিক নয়।

ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস বলেন, আমেরিকার ঘোষণা এবং নীতির প্রতি বিশ্বের প্রায় প্রতিটি দেশ নিন্দা জানিয়েছেন এবং ফিলিস্তিনের জনগণ এর জবাব না দিয়ে ছাড়বে না। আমেরিকা দীর্ঘদিন থেকে ফিলিস্তিনি জনগণের প্রতি শত্রুতামূলক নীতি অনুসরণ করে আসছে। এর উদাহরণ হিসেবে ফিলিস্তিনি জনগণের জন্য মার্কিন তহবিল বাতিল করা এবং আল-কুদস বা জেরুজালেম শহরকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা দেয়ার বিষয়টিকে তিনি তুলে ধরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

খালেদা জিয়ার জামিনের শুনানি ১২ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

স্টাফ রির্পোটার :  কোন প্রকার ব্যর্থতা ছাড়া আগামী ১১ ডিসেম্বরের মধ্যে বিএনপি ...

আইনি প্রক্রিয়া দেখে কর্মসূচির সিদ্ধান্ত নেয়া হবে:রিজভী

স্টাফ রির্পোটার : দলীয় প্রধান বেগম খালেদা জিয়ার জামিনের আদেশকে সামনে রেখে ...