Home | আন্তর্জাতিক | ফিলিস্তিনি হত্যার ঘটনায় সাজাপ্রাপ্ত এক ইসরায়েলি সেনা কারামুক্ত

ফিলিস্তিনি হত্যার ঘটনায় সাজাপ্রাপ্ত এক ইসরায়েলি সেনা কারামুক্ত

ইন্টারন্যাশনাল ডেস্ক: আহত অবস্থায় মাটিতে পড়ে থাকা এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যার ঘটনায় সাজাপ্রাপ্ত এক ইসরায়েলি সেনা নয় মাস কারাদণ্ড ভোগ করার পর মঙ্গলবার মুক্তি পেয়ছেন।

২০১৬ সালের মার্চে ইসরায়েলের দখল করা পশ্চিম তীরের হেবরন শহরে আবদুল ফাতাহ আল-শরিফ নামের এক ফিলিস্তিনিকে কোনো উসকানি ছাড়াই মাথায় গুলি করে হত্যা করেছিলেন ইলোর আজারিয়া। গুলি করার সময় ওই ফিলিস্তিনি আহত হয়ে মাটিতে শুয়ে ছিলেন। একটি মানবাধিকার সংস্থার কল্যাণে এ ঘটনার ভিডিও সে সময় ইন্টারনেটে ছড়িয়ে পড়েছিল।

২০১৭ সালের বছর ২১ মার্চ ইসরায়েলের একটি সামরিক আদালত ইলোরা আজারিয়াকে ১৮ মাসের কারাদণ্ড দেয়। গত বছর ৯ আগস্ট তাকে জেলখানায় প্রেরণ করা হয়।

ইসরায়েল সেনাবাহিনীর চিফ অব স্টাফ গাদি এইসেনকট পরবর্তীতে চার মাস সাজা আজারিয়ার কারাদণ্ড কমিয়ে দেয়। ভালো আচরণ করলে ইসরায়েলের কারাগারে অধিকাংশ বন্দীদের সাজা এক তৃতীয়াংশ কমিয়ে দেয়া হয়।

এর আগে ইসরায়েল সেনাবাহিনী জানিয়েছিল, ২১ বছর বয়সী আজারিয়াকে তেল আবিবের কাছে একটি সামরিক কারাগার থেকে ১০ মে মুক্তি দেয়া হবে।

তবে ইসরায়েলি গণমাধ্যম জানায়, ভাইয়ের বিয়েতে অংশগ্রহণের জন্য নির্দিষ্ট সময়ের দুই দিন আগে ইলোর আজারিয়াকে মুক্তি দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মাদকবিরোধী অভিযানে যারা নিহত হচ্ছেন সবাই অস্ত্রধারী:ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার : মাদকবিরোধী চলমান অভিযানে যারা নিহত হচ্ছেন তারা সবাই অস্ত্রধারী ...

আন্দ্রেস ইনিয়েস্তার নতুন ঠিকানা জাপানের ক্লাব ভিসেল কোবে

স্পোর্টস ডেস্ক : দীর্ঘ ২২ বছর পরে বার্সেলোনা ক্লাবকে বিদায় জানিয়েছের ফুটবল ...