Home | আন্তর্জাতিক | ফিলিস্তিনিদের চিকিৎসা সহায়তা বাতিল করছে ট্রাম্প

ফিলিস্তিনিদের চিকিৎসা সহায়তা বাতিল করছে ট্রাম্প

ইন্টারন্যাশনাল ডেস্ক : ফিলিস্তিনিদের চিকিৎসার জন্য আড়াই কোটি ডলার অর্থ সহযোগিতা বাতিল করার পরিকল্পনা নিয়েছে ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। অধিকৃত ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহরের ছয়টি হাসপাতালকে এ আর্থিক সহযোগিতা দেওয়া হতো। শনিবার চিকিৎসা সহযোগিতা বাতিল করার বিষয়টি নিশ্চিত করেছেন মার্কিন পররাষ্ট্র দফতরের একজন কর্মকর্তা।

তিনি জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফিলিস্তিনিদের চিকিৎসা সহযোগিতা অব্যাহত রাখার বিষয়টি পুনর্বিবেচনা করার নির্দেশ দেওয়ার পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ সিদ্ধান্তের আওতায় আড়াই কোটি ডলার সহযোগিতা বাতিল হচ্ছে।  ট্রাম্প বলেছেন, ফিলিস্তিনিদের চিকিৎসার জন্য যে অর্থ ব্যয় করা হতো তা এখন মার্কিন জনগণের কল্যাণে ব্যয় করা হবে।

মার্কিন এ সিদ্ধান্তে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন ফিলিস্তিনিরা। তারা বলেছেন, এটা শান্তি প্রতিষ্ঠার কোনো ফর্মুলা হতে পারে না বরং এটা সম্পূর্ণভাবে অমানবিক ও অনৈতিক পদক্ষেপ। এর মাধ্যমে ইহুদিবাদী ইসরাইলের উগ্র নেতাদের খুশি করা হয়েছে এবং ফিলিস্তিনিদেরকে শাস্তির ব্যবস্থা করা হয়েছে। এর আসল লক্ষ্য হচ্ছে- স্বাধীনতার ব্যাপারে ফিলিস্তিনিদেরকে আপোশ করতে বাধ্য করা। কিছুদিন আগে প্রেসিডেন্ট ট্রাম্প ফিলিস্তিনিদের জন্য ২০ কোটি ডলার অর্থ সহায়তা বাতিল করেছেন।

 

 

[প্রিয় পাঠকপাঠিকা, আপনিও বিডিটুডে২৪.কম এর অংশ হয়ে উঠুন শেয়ার করুন নিজের অভিজ্ঞতা প্রকাশ করুন নিজের প্রতিভা আপনিও হতে পারেন লেখক অথবা মুক্ত সাংবাদিক সমকালীন ঘটনা, সমাজের নানান সমস্যা, জীবন যাপনে সঙ্গতিঅসঙ্গতি সহ লাইফস্টাইল বিষয়ক ফ্যাশন, স্বাস্থ্য, ভ্রমণ, নারী, ক্যারিয়ার, পরামর্শ, খাবার, রূপচর্চা ঘরোয়া টিপস্ বিভিন্ন বিষয়ে বস্তনিষ্ঠ অপনার যৌক্তিক মতামত সর্বোচ্চ ১০০০ শব্দের মধ্যে গুছিয়ে লিখে আপনার নিজের ছবি এবং সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ (যদি থাকে) মেইল করুন bdtoday24@gmail.com- ঠিকানায় লেখা আপনার নামে প্রকাশ করা হবে]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ভারত। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ...

কুড়িগ্রামের ফুলবাড়ীতে যোগদান করলেন প্রথম মহিলা ইউএনও মাসুমা আরেফিন

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার পদে প্রথম মহিলা ...