Home | জাতীয় | ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ১০ নভেম্বর থেকে দেশব্যাপী বিশেষ অভিযান

ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ১০ নভেম্বর থেকে দেশব্যাপী বিশেষ অভিযান

স্টাফ রিপোর্টার : ফিটনেসবিহীন গাড়ি ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে আগামী ১০ নভেম্বর থেকে দেশব্যাপী বিশেষ অভিযান পরিচালনার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

এ ছাড়া সারাদেশে বিআরটিএর অফিসসমূহে সেবাগ্রহণকারীদের হয়রানি, দালাল ও প্রতারকদের দৌরাত্মা বন্ধে বিশেষ অভিযান পরিচালনারও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার মন্ত্রীর সভাপতিত্বে বিআরটিএ’র প্রধান কার্যালয়ে সড়ক নিরাপত্তা, সড়ক পরিবহন ও বিআরটিএর সার্বিক কার্যক্রম বিষয়ক এক সমন্বয়  সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জানানো হয়, বিদ্যমান মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর পরিবর্তে যুগোপযোগী সড়ক পরিবহন আইন ২০১৪ প্রণয়ন করা হচ্ছে। আইনের খসড়াটি আগামী ৩ মাসের মধ্যে মন্ত্রিসভায় উপস্থাপনের জন্য পাঠানো হবে।

এর আগে মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সভায় আরও পরীক্ষা-নিরীক্ষা করে আন্তঃমন্ত্রণালয় সভা এবং স্টেক-হোল্ডারদের সাথে আলোচনা করা হবে। প্রস্তাবিত খসড়ায় আইন ভঙ্গকারী সড়ক পরিবহন সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে জরিমানা ও শাস্তির পরিমাণ বৃদ্ধির প্রস্তাব করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

এবার প্রকাশ্যে সদরের এমপিকে তুলোধুনো করলেন বক্তারা টাকার বিনিময়ে নাসিরনগরে মদ ব্যবসায়ীকে মনোনয়ন দিয়েছে: মৎস্য মন্ত্রী সায়েদুল হক

  তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মনবাড়িয়া, আড়ালে আবডালে নয়, প্রকাশ্যে জনসম্মুখে হাজার হাজর ...

বাংলাদেশ ব্যাংক ভবনে আগুন

স্টাফ রিপোর্টার :  মতিঝিল বাংলাদেশ ব্যাংক ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ...