ব্রেকিং নিউজ
Home | আন্তর্জাতিক | ফরিদপুরে ৪০ লক্ষ টাকার টেন্ডার হাতিয়ে নিয়েছে ক্ষমতাসীন দলের ক্যাডারেরা।

ফরিদপুরে ৪০ লক্ষ টাকার টেন্ডার হাতিয়ে নিয়েছে ক্ষমতাসীন দলের ক্যাডারেরা।

ইকবাল মাহমুদ (হিরু), ফরিদপুর প্রতিনিধি, ২২ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : ফরিদপুর সদরের ধুলদী বিদ্যুৎ পাওয়ার প্লান্টের ৪০ লক্ষ টাকার টেন্ডার ভাগ-বাটোয়ারা করে নিয়েছে ক্ষমতাসীন দলের কতিপয় ঠিকাদার ও ক্যাডারেরা। টেন্ডারকে কেন্দ্র করে আজ সকাল থেকেই মহড়া দেয় সরকারী দলের ঠিকাদারদের ক্যাডারেরা। এদিকে, সিডিউল কিনে টেন্ডার জমা দিতে না পেরে ক্ষুব্দ প্রতিক্রিয়া জানিয়েছেন কয়েকজন ঠিকাদার। তাদের অভিযোগ, সরকারী দলের নাম ভাঙ্গিয়ে কয়েকজন ঠিকাদার কাজ ভাগ-বাটোয়ারা করে নিয়েছেন। তারা এ টেন্ডার বাতিলের দাবি জানান।
বিক্ষুব্দ ঠিকাদারেরা অভিযোগ করে বলেন, পাওয়ার প্লান্টের ৪০ লক্ষ টাকার কেমিক্যাল ক্রয়ের টেন্ডার ড্রপিংয়ের শেষ দিন ছিল আজ বৃহস্পতিবার। এ কাজ পেতে টেন্ডার কেনেন ১৬ জন ঠিকাদার। এরমধ্যে ঢাকার ৫জন, খুলনার ৩জন এবং ফরিদপুরের ৮জন ঠিকাদার সিডিউল কেনেন। আজ নির্ধারিত দিনে টেন্ডার জমা দিতে গিয়ে বিব্রতকর অবস্থার মধ্যে পড়েন ঠিকাদারেরা। সরকারী দলের নাম ভাঙ্গিয়ে বেশ কয়েকজন ক্যাডার সিডিউল জমা দিতে দেননি কতিপয় ঠিকাদারদের। এসময় ক্যাডারেরা কয়েকজনের সিডিউল জোরপূর্বক ছিনিয়ে নেন বলে অভিযোগ পাওয়া গেছে। টেন্ডারের সিডিউল জমা দিতে না পারা ঠিকাদারেরা অভিযোগ করে বলেন, অম্বিকাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও তার ক্যাডার বাহিনী তাদের সিডিউল জমা দিতে দেননি। বিভিন্ন ভাবে তাদের নাজেহাল করা হয়। এ নিয়ে কর্তৃপক্ষের সাথে কথা বলার চেষ্টা করা হলে তাদের সেখানেও যেতে বাঁধা দেয়া হয়। ১৪ ঠিকাদার টেন্ডার জমা দিতে না পারলেও ক্ষমতাসীন দলের ৩ ঠিকাদার টেন্ডার জমা দেন। টেন্ডার জমা দিতে না পারায় বেশ কয়েকজন ঠিকাদার ক্ষোভ প্রকাশ করে বলেন, যদি ক্যাডার দিয়ে আমাদের বাঁধা দেয়া হয় তাহলে টেন্ডার আহবান করার দরকার কি? কাজ গুলো আগে থেকে তাদের মধ্যে বন্টন করে দিলেই তো হয়।
বিদ্যুৎ বিভাগের প্রকৌশলী মিজানুর রহমানের কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন জেলায় সিডিউল বিক্রি হয়েছে। কত গুলো হয়েছে তা এ মুহুর্তে বলতে পারছিনা। কতগুলি সিডিউল ড্রপ হয়েছে জানতে চাইলে তিনি বলেন, তিনটি সিডিউল ড্রপ হয়েছে। কে কাজটি পেয়েছে জানতে চাইলে, তিনি কোন কথা বলতে অপারগতা প্রকাশ করেন।

x

Check Also

নারী হিসেবে নিজের পায়ে দাঁড়াতে হজরত মুহম্মদ (স.)-ই আমার অনুপ্রেরণা

ইন্টারন্যাশনাল ডেস্ক: নারী হিসেবে নিজের পায়ে দাঁড়াতে হজরত মুহম্মদ (স.)-ই আমার অনুপ্রেরণা ...

শান্তিচুক্তি মেনে চলার কোনো আগ্রহ নেই তালেবানের

ইন্টারন্যাশনাল ডেস্ক: আফগানিস্তানে প্রায় ১৯ বছর যুদ্ধের পর সম্প্রতি তালেবান ও যুক্তরাষ্ট্রের ...