Home | ব্রেকিং নিউজ | ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রিপ্রেজেন্টেটিভদের পদচারনায় অতিষ্ট রোগীরা

ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রিপ্রেজেন্টেটিভদের পদচারনায় অতিষ্ট রোগীরা

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের ফকিরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধিকাংশ ডাক্তার বর্তমানে রিপ্রেজেন্টেটিভ এবং বিভিন্ন প্যাথলোজি ও ডায়াগনষ্টিক সেন্টারের কমিশন বানিজ্য নিয়ে ব্যস্ত থাকেন বলে অভিযোগ উঠেছে।

এছাড়া কর্তৃপক্ষের অব্যবস্থাপনা, স্বজনপ্রীতি, সময় মতো ডাক্তার না থাকা, ঔষধ বিতরণে অনিয়ম, রোগীদের সঙ্গে নার্সদের দুর্ব্যবহার, জনবল সংকট, নিম্নমানের খাদ্য সরবরাহসহ ও চিকিৎসা সরঞ্জাম অচল থাকায় চরম অব্যবস্থাপনার মধ্য দিয়ে হাসপাতালটির কার্যক্রম চলছে। কর্মচারীদের স্বেচ্ছাচারিতার কারণে স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চিকিৎসা নিতে আসা রোগীদের পদে পদে হয়রানির শিকার হতে হচ্ছে।

ভুক্তভোগী একাধিক রোগী এ প্রতিবেদককে অভিযোগ করে জানান, হাসপাতাল কর্তৃপক্ষের নুন্যতম ভাল ব্যবহার থেকেও বঞ্চিত হয় তারা। এছাড়াও প্রতিদিন বিভিন্ন ঔষধ কোম্পানির প্রতিনিধিদের (রিপ্রেজেন্টেটিভ) পদচারনায় হাসপাতাল ভারী হয়ে উঠে। ডাক্তারগন তাদের নিয়ে এতোটাই ব্যস্ত থাকেন যে, রোগীদের চিকিৎসাসেবা নিতে বিড়ম্বনার সৃষ্টি হয়। অনেক সময় সাধারন রোগের ক্ষেত্রে বড় ধরনের সমস্যার কথা বলে নিজের প্রাইভেট চেম্বারে যাওয়ার পরামর্শ দেন বলে অভিযোগ করেন।

রোগীর অভিযোগ করে আরো জানান, অনেক সময় বিভিন্ন প্রোগ্রামের নামে ডাক্তার বাইরে থাকায় অপেক্ষার প্রহর গুনতে হয়। এছাড়া হাসপাতালে প্যাথলোজি থাকার পরও হাসপাতালে জরুরী বিভাগে রোগীর পরীক্ষা-নিরিক্ষার জন্য অধিকাংশ ডাক্তার কমিশনের লোভে সরাসরি রোগীদের উপজেলার ‘ডিজিটাল ডায়াগনষ্টিক সেন্টার’ অথবা ‘লাইফ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারে’ যেতে বলেন।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফেরদৌসী আক্তার এর কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে জানান, বিষয়টি তিনি দেখবেন এবং এ ধরনের কর্মকান্ডে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে পদক্ষেপ নেবেন।

তবে সচেতন হল মনে করেন ‘তিনি পদক্ষেপ নেওয়ার কথা বললেও, আদেও কোন পদক্ষেপ নেবেন বলে সন্দেহ রয়েছে।’

এ ব্যাপারে বাগেরহাট জেলা সিভিল সার্জন ডাঃ অরুন কুমার মন্ডল জানান, ‘এ সব বিষয়ে আমি কিছুই জানি না, তবে সমস্যা গুলি দ্রুত খতিয়ে দেখে যথাযথ ব্যাবস্থা গ্রহন করবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

কাশ্মীর ইস্যু : ভারতের পাশে ফ্রান্স, আবার ট্রাম্পের প্রস্তাব

ইন্টারন্যাশনাল ডেস্ক : কাশ্মীর প্রশ্নে বিশ্বের শক্তিধর রাষ্ট্রগুলির অন্যতম ফ্রান্সকে পাশে পেয়েছে ভারত। ত্রিদেশীয় ...

প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদ আর নেই

স্টাফ রির্পোটার : মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাম প্রগতিশীল আন্দোলনের ...