Home | বিবিধ | আইন অপরাধ | ফকিরহাটে মাদকের ছোবলে যুবসমাজ বিপথে

ফকিরহাটে মাদকের ছোবলে যুবসমাজ বিপথে

সুমন কর্মকার : ফকিরহাটে মাদকের অগ্নি পথে দগ্ধ হয়ে ধ্বংস হচ্ছে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ উদীয়মান যুবসমাজ। মাদকের করাল গ্রাস থেকে সন্তানদের রক্ষা করতে সদা উদ্বিগ্ন অভিভাবকগণ। যাদের হাত ধরে মাদকের বিস্তার ঘটছে তাদের সন্তান কি মাদকের ছোবল থেকে মুক্ত থাকবে এমন প্রশ্ন সচেতন মহলের।

অনুসন্ধানে জানা গেছে, প্রভাবশালী বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির পরিচয়ে মাদক ব্যবসা বেড়ে চলেছে উদ্বেগজনকভাবে। প্রশাসনের নাকের ডগায় উপজেলা রেল রোড মার্কেট, বিশ্বরোড মোড়, মানসা বাজার, নওয়াপাড়া স্কুল রোড, পিলজংগ, ধরের ব্রিজ, বৈলতলি, শ্যামবাগাত, লখপুরের পাথরঘাটা সংযোগ সড়কের শশ্মান ঘাট, লখপুর জাবুসা সীমান্তবর্তী দশগেট ও ৬ গেট সড়কে, বেতাগা ও শুভদিয়া ওয়াপদা সড়কে, গৌরম্ভা, শুভদিয়া পাখির মোড়, ভট্টে গুচ্ছ গ্রামসহ অর্ধ শতাধিক স্থানে মাদক বেচা-কেনা চলে অবাধে। অভিনব পন্থায় মোবাইল কলে এজেন্টের মাধ্যমে বিক্রি হয় ইয়াবা ট্যাবলেট, হেরোইন, গাঁজা, ফেনসিডিলসহ বিভিন্ন নেশাজাতীয় দ্রব্য। টাকা আদান প্রদান হয় অধিকাংশ ক্ষেত্রে মোবাইলে বিকাশের মাধ্যমে। মাদক বিক্রয়ের জন্য বাল্যবিবাহের ফলে স্বামী পরিত্যক্ত নারী ও দরিদ্র তরুণীদের বেছে নেয় ব্যবসায়ীরা। আর্থিক ঋণের দায়ে বিপদগ্রস্ত পরিবারকে কৌশলে মাদক বিক্রয়ে বিপদগামী করছে তারা।

অন্যদিকে মাদক চোরাকারবারীদের কাছে নিরাপদ ঘাঁটিতে পরিণত হয়েছে এ উপজেলা। দেশের বিভিন্ন স্থানে মাদক আদান প্রদানে নিরাপদ রুট হিসেবে ব্যবহূত হচ্ছে খুলনা-মাওয়া সড়কের তিলোক, কাঁটাখালী, টাউন নওয়াপাড়ার মোড়সহ ২টি সংযোগ সড়ক, বিশ্বরোড মোড়, উপজেলা ডাক বাংলো মোড়, ফকিরহাট বাজার।

স্থানীয়দের অভিযোগ, মাঝে-মধ্যে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের চাপে মাদকাসক্তদের ধরে ব্যবসায়ী সাজিয়ে গণমাধ্যমে প্রচারের ব্যবস্থা করা হলেও প্রকৃত ব্যবসায়ীরা থাকে জামাই আদরে। সন্ধ্যার পর চোরাকারবারী ও মাদকাসক্তদের উত্পাতে পথচারীদের বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে প্রতিনিয়ত। মরণ নেশার বিস্তার রোধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন সচেতন মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাটোরে ছেলের হাতে বাবার মৃত্যু

নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গা উপজেলায় জমি লিখে না দেওয়ায় আফসার আলী (৭০) ...

বগুড়ায় অস্ত্রসহ যুবক আটক

বগুড়া প্রতিনিধি : বগুড়া শহর এলাকায় অভিযান চালিয়ে পিস্তল ও ম্যাগজিনসহ আশিক (২০) ...