ব্রেকিং নিউজ
Home | ব্রেকিং নিউজ | ফকিরহাটে নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণে স্মারকলিপি পেশ

ফকিরহাটে নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণে স্মারকলিপি পেশ

সুমন কর্মকার, ফকিরহাট…
“নিরাপদ মাতৃত্ব নারীর অধিকার, আসুন নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করি” এই শ্লোগানকে সামনে রেখে বাগেরহাটের ফকিরহাটে নিরাপদ মাতৃত্ব বিষয়ক সিবিও নেটওয়ার্কের আয়োজনে উপজেলার ফকিরহাট, পিলজংগ, মূলঘর, নলধা-মৌভোগ ও শুভদিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে গত মঙ্গলবার সকাল ও বিকেলে পৃথকভাবে নিরাপদ মাতৃত্ব বিষয়ক আলোচনা সভা ও স্মারকলিপি প্রদান কর্মসূচি পালিত হয়েছে। প্রতিটি ইউনিয়নের চেয়ারম্যানের নিকট স্মারকলিপি প্রদান করেন সংশ্লিষ্ট ইউনিয়নের সিবিও নেটওয়ার্কের সদস্যবৃন্দ। স্মারকলিপিতে আসন্ন ইউনিয়ন পরিষদের বাজেটে নিরাপদ মাতৃত্ব খাতে বাজেট বরাদ্দ রাখা, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে নিরাপদ ডেলিভারীরর ব্যবস্থা নিশ্চিতকরণ, স্যাটেলাইট কেন্দ্র চালু রাখা, সরকারি জনবলের ঘাটতি পূরণের জন্য ব্যবস্থা গ্রহণ, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের অবকাঠামোগত উন্নয়ন, বাল্যবিবাহ প্রতিরোধে কার্যকর উদ্যোগ গ্রহণ ইত্যাদি দাবি উত্থাপন করেন সিবিও সদস্যবৃন্দ। সিএসএস এর অ্যাডভোকেসি অন সেফ মাদারহুড প্রকল্পের সহযোগিতায় নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণে জনসচেতনতা সৃষ্টি ও স্থানীয় সরকার কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষনের জন্য এই কর্মসূচি পালন করা হয়। এতে উপজেলার বিভিন্ন ইউনিয়নের সিবিও’র তিন শতাধিক নারী সদস্য অংশগ্রহণ করেন।
পৃথক সভায় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শিরিনা আক্তার কিসলু, কাজি মোঃ মহসিন, এ্যাডঃ হিটলার গোলদার, খান শামিম জামান পলাশ, মোঃ শহিদুল ইসলাম।
এসময় অন্যান্যদের মধ্যে সিএসএস এর সমন্বয়কারী শেখ কবির হোসেন, অ্যাডভোকেসি এন্ড ট্রেনিং অফিসার আলহাজ উদ্দিন আহম্মেদ, ইউনিয়ন কর্মকর্তা মুনিরা বিশ^াষ, নুরজাহান খাতুন সহ সাংবাদিক ও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, পিলজংগ ইউপি চেয়ারম্যান নিরাপদ মাতৃত্ব নিশ্চিতকরণের লক্ষ্যে তার ইউনিয়নে এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করবেন বলে ঘোষনা করেন। এছাড়াও শুভদিয়া ইউপি চেয়ারম্যান তার ইউনিয়নে রোগীদের সুবিধার্থে অটো ভ্যানের ব্যবস্থা করবেন বলে তিনি ঘোষনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পানামা পেপারসে নাম আসায় মাহমুদ রাজাকে জিজ্ঞাসাবাদ দুদকের

স্টাফ রিপোর্টার : আলোচিত পানামা পেপারসে নাম আসায় ইউনাইটেড গ্রুপের প্রতিষ্ঠান মাল্টি ...

নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে জনগণ থেকে বিচ্ছিন্ন হতে চান না প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার : নিরাপত্তা নিশ্চিত করতে গিয়ে জনগণ থেকে কোনোভাবেই বিচ্ছিন্ন হতে ...