Home | অর্থনীতি | ফকিরহাটে জমজমাট ঈদের বাজার : ক্রেতাদের উপচে পড়া ভীড়

ফকিরহাটে জমজমাট ঈদের বাজার : ক্রেতাদের উপচে পড়া ভীড়

সুমন কর্মকার, বাগেরহাট : ঈদকে সামনে রেখে বাগেরহাটের ফকিরহাটে জমে উঠেছে ঈদের কেনাকাটা। কসমেটিক্স থেকে শুরু করে শাড়ীর দোকান, দর্জি দোকান, জুতা-স্যান্ডেলের সহ প্রতিটি বিপণী বিতানে সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতাদের উপচে পড়া ভিড়।
সরেজমিনে ঘুরে দেখা গেছে, প্রতিটি দোকানে ও বিপণী বিতানে ক্রেতা-বিক্রেতারা ব্যাস্ত সময় পার করেছেন। বেশকিছু বিপণী বিতানে বিভিন্ন ছাড়ের ঘোষণাও দিয়েছেন। ইফতারের পর ক্রেতার ভীড় আরো বাড়তে থাকে। ক্রেতারা ভিড় করছেন তাদের পছন্দের পোশাকটি বেছে নিতে। বিভিন্ন দোকানে এসেছে দেশী-বিদেশী নজরকাড়া ডিজাইনের পোশাক। পছন্দের পোশাক কিনতে এক দোকান থেকে আরেক দোকানে ঘুরছেন ক্রেতারা। ক্রেতাদের চাহিদার পূরনের চেষ্টাই প্রতিটা দোকানে নিত্যনতুন ডিজাইনের শাড়ী তুলেছেন দোকানিরা। ঈদ উপলক্ষে নতুন আসা কাপড়ের মধ্যে রয়েছে, টাঙ্গাইলের সিøক, কাতান, জুট সিল্ক, জামদানি, কলাবেরি সিল্ক সহ বিভিন্ন প্রকার তাঁতের শাড়ি। যার মূল্য হাজার টাকা থেকে শুরু করে ত্রিশ হাজার টাকা পর্যন্ত। তরুন-তরুনীদের জন্য রয়েছে লং থ্রী পিচ, স্যালোয়ার-কামিজ, লেহেঙ্গা, শার্ট, প্যান্ট, জিন্স, গেঞ্জী, পাঞ্জাবি সহ বিভিন্ন প্রকার আধুনিক পোশাক। যার মূল্য ৭০০ টাকা থেকে ৫০০০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়াও পোশাকের পাশাপাশি কসমেটিক্স ও জুতা-স্যা-েলের দোকানেও ভিড় করছেন ক্রেতারা।
বড় বড় মার্কেটের তুলনায় পিছিয়ে নেই ফুটপাথের অবস্থিত মার্কেটগুলোও। ভীড় বেড়েছে ফুটপাতের দোকান গুলতেও। কাপড়ের দোকানের পাশাপাশি সেন্ডেল, প্রসাধনী ও টেইলার্সের দোকানেও। তবে ফুটপাতে বিক্রি হওয়া বিভিন্ন জুতা-স্যান্ডেলের দাম আগে স্থিতিশীল ছিল না, এবারও নেই। যার কাছ থেকে যেমন পারেন সেই দামে বিক্রি করছেন তারা।
ঈদের কেনাকাটা করতে আসা একাধিক ক্রেতার সাথে কথা বলে জানা যায়, নিত্যনতুন ডিজাইনের সব ধরনের পোশাক মিললেও এবারে দাম গতবারের তুলনায় বেশী। এতে ক্রেতারা ক্ষোভ প্রকাশ করেছেন।
এ ব্যাপারে উপজেলার একাধিক ব্যাবসায়ীর কাছে জানতে চাইলে তারা এ প্রতিবেদককে বলেন, বেশি দামে কেনার কারনে একটু বেশি দামে বিক্রি করতে হচ্ছে তবে দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে বলে জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মেয়র পদে প্রার্থী বাছাই করতে মনোনয়ন ফরম বিক্রির ঘোষণা বিএনপির

স্টাফ রিপোর্টার : রাজশাহী, বরিশাল ও  সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ...

সংসদ নির্বাচনকে সামনে রেখে ‘বিশেষ বার্তা’ দেবেন শেখ হাসিনা

স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় সভাপতি শেখ ...