Home | বিবিধ | পরিবেশ | ফকিরহাটের পদ্মবিল এলাকায় রাস্তার দু’পাশে সারি সারি আম গাছ

ফকিরহাটের পদ্মবিল এলাকায় রাস্তার দু’পাশে সারি সারি আম গাছ

সুমন কর্মকার, বাগেরহাট : বাগেরহাটের ফকিরহাট উপজেলার পিলজংগ ইউনিয়নের বালিয়াডাঙ্গা পদ্মবিলের তিনটি রাস্তা জুড়ে সারি সারি আম গাছে এক মনোরম পরিবেশের সৃষ্টি হয়েছে। গাছে গাছে আম।
সরেজমির ঘুরে জানা গেছে, ২/৩ বছর পূর্বে এলজিএসপি এর অর্থয়নে এবং পিলজংগ ইউনিয়নের উদ্যোগে অত্র ইউনিয়নের বালিয়াডাঙ্গা পদ্ম বিলের তিনটি রাস্তার দুই পাশে ৩৫০ টি বিভিন্ন প্রকারের আম গাছের চারা রোপন করা হয়। সেই সময় থেকে গাছ গুলো দেখভাল ও তত্বাবধায়ন করে আসছেন পিলজংগ ইউপি চেয়ারম্যান খান শামিম জামান পলাশ।
এ ব্যাপারে তিনি বলেন, গাছগুলো পরিচর্চা ও দেখাশুনার জন্য দুইজন পাহারাদার নেয়া হয়। অধিকাংশ আম গাছে এখন কাঁচা ও আধা পাকা আম ঝুলছে। কাঁচা আমের সুবাস ছড়িয়ে পড়ছে বাতাসে। আমের মিষ্টি ঘ্রান চারিদিকে কেবল মৌ মৌ করতে শুরু করেছে। সেই সুমিষ্ট ঘ্রান আন্দোলিত করে তুলছে মানুষের মন।
স্থানীয়রা জানান, রাস্তার দুই পাশে সারিবদ্ধ ফলন্ত আমগাছ দেখলে চোখ জুড়িয়ে যায়। যার ফলে কেউ যাতে কোন গাছের আম ছিড়তে না পারে তার জন্য তারাও দেখাশুনা করে থাকেন। প্রতিদিন আশ পাশের লোকজন আম গাছ গুলো এক নজর দেখার জন্য উক্ত পদ্মবিল এলাকায় ভীড় জমায় বলে স্থানীয়রা জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে অপরিচ্ছন্নভাবে চলছে মুরগি ড্রেসিং

সুমন কর্মকার, বাগেরহাট // ফকিরহাটে প্রতিটা মুরগীর দোকানে অপরিচ্ছন্নভাবে ও অসাস্থ্যকর পরিবেশে ...

ফকিরহাটে মুকুলে মুকুলে ভরে গেছে আম গাছ : বাম্পার ফলনের আশা

সুমন কর্মকার, বাগেরহাট // ষড় ঋতুর এই দেশে এখন ঋতুরাজ বসন্ত, শীতের ...