ব্রেকিং নিউজ
Home | জাতীয় | পড়ায় ছেলেদের আরো মনোযোগী হতে বললেন প্রধানমন্ত্রী

পড়ায় ছেলেদের আরো মনোযোগী হতে বললেন প্রধানমন্ত্রী

স্টাফ রির্পোটার : ২০১৯ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল দেখে সন্তোষ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, ফল যথেষ্ট ভালো ও সন্তোষজনক হয়েছে। মনোযোগ দিলে ফলাফল আরো ভালো হবে।

বুধবার সকালে গণভবনে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের অনুলিপি গ্রহণের পর বক্তব্য দিতে গিয়ে নিজের সন্তোষের কথা জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ৭৩ দশমিক ৯৩ ভাগ পাসের হার এটা ভালো। তিনি বলেন, আমরা এখন ৬০ দিনে ফলাফল দিতে পারছি। এবার ৫৫ দিনে এইচএসসির ফলাফল দিতে পারায় আমি খুব খুশি।

শেখ হাসিনা বলেন, শিক্ষার্থীরা মন দিয়ে লেখাপড়া করেছে বলেই ফল ভালো হচ্ছে। প্রকাশিত ফলাফলে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে আছে জানিয়ে প্রধানমন্ত্রী ছেলেদের পড়াশোনায় আরো মনোযোগী হয়ে ছাত্রীদের সঙ্গে ব্যবধান কমানোর পরামর্শ দেন।

শিক্ষার ওপর গুরুত্বারোপ করে সরকারপ্রধান বলেন, উন্নত সমাজ গড়তে হলে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষার সুষ্ঠু পরিবেশের এই ধারা যেন অব্যাহত থাকে সেজন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

পরীক্ষার ফল নির্দিষ্ট সময়ের আগেই প্রকাশ করতে পারায় শিক্ষামন্ত্রী, মন্ত্রণালয়, সংশ্লিষ্ট সকল বোর্ড, শিক্ষাপ্রতিষ্ঠান, শিক্ষকদেরও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। এর আগে সকাল ১০টার দিকে শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধানমন্ত্রীর হাতে ফলাফল হস্তান্তর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শোভন রাব্বানীকে সরিয়ে ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য

স্টাফ রির্পোটার : ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ ...

সাধারণ মানুষ যেন পুলিশের হয়রানি ও চাঁদাবাজির শিকার না হন:শফিকুল ইসলাম

স্টাফ রির্পোটার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অধীনস্থ কোনো থানায় মানুষ যদি ...