Home | আন্তর্জাতিক | প্রেসিডেন্ট ওবামার শেষ ফোন

প্রেসিডেন্ট ওবামার শেষ ফোন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা গ্রহণ করেছেন ডোনাল্ড ট্রাম্প। তার ক্ষমতা গ্রহণের মাধ্যমেই ওবামার আট বছরের দীর্ঘ সময়ের ক্ষমতার অবসান ঘটেছে। খবর এক্সপ্রেসের।

প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা ছাড়ার আগে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজ করতে হয়েছে ওবামাকে। শেষবারের মত সবার কাছ থেকে বিদায় নেয়া, সৌজন্য আদান-প্রদানসহ অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

কার কার সঙ্গে শেষবারের মত কথা বলেছেন ওবামা অথবা তিনি শেষবারের মতো কাকে ফোন করেছিলেন? শেষ মুহূর্তে বিশেষ কার কথা মনে হয়েছিল তার? এমন প্রশ্ন মনে হওয়াটাই খুব স্বাভাবিক।

হোয়াইট হাউসের তরফ থেকে জানানো হয়েছে, ওবামা শেষবারের মত জার্মানির চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলকে ফোন করেছিলেন। তাদের দীর্ঘদিনের রাজনৈতিক সম্পর্ক বন্ধুত্বে পরিণত হয়েছিল। এই বন্ধুত্বের জন্য ওবামা মেরকেলের প্রশংসা করেন এবং তাকে ধন্যবাদ জানান।

আট বছরের দীর্ঘ সময়ে দেশের প্রধান হিসেবে দায়িত্ব পালনের সময় ওবামা এবং মেরকেলের মধ্যে খুব দৃঢ় বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে। আর এ কারণেই প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা ছাড়ার আগে দীর্ঘদিনের এই বন্ধুর কথাই স্মরণ করেছিলেন ওবামা।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়েছে, শক্তিশালী, সাহসী এবং দৃঢ় নেতৃত্বের জন্য অ্যাঙ্গেলা মেরকেলকে ধন্যবাদ জানিয়েছেন প্রেসিডেন্ট ওবামা। সেসময় মিশেল ওবামাও মেরকেলের সঙ্গে কথা বলেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

তরুণী ধর্ষণ : গুলশানের ডিসি, বনানীর ওসিকে তলব

স্টাফ রিপোর্টার :   বনানীর ‘দ্য রেইন ট্রি’ হোটেলে দুই তরুণী ধর্ষণের ঘটনায় ...

আমিরাতের কাছে অন অ্যারাইভাল ভিসা চাইলেন পর্যটনমন্ত্রী

স্টাফ রিপোর্টার :  বাংলাদেশি পর্যটকদের সুবিধার্থে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) কাছে প্যাকেজ ...