Home | আন্তর্জাতিক | প্রেমিককে দিয়ে রাষ্ট্রদূত স্বামীকে হত্যা

প্রেমিককে দিয়ে রাষ্ট্রদূত স্বামীকে হত্যা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ব্রাজিলে নিযুক্ত গ্রিসের রাষ্ট্রদূত তার স্ত্রীর ব্রাজিলীয় প্রেমিকের হাতে খুন হয়েছেন বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন। ঘাতক এক পুলিশ কর্মকর্তা ওই হত্যাকাণ্ডে জড়িত থাকার তথ্য স্বীকার করেছেন।

রাষ্ট্রদূত কিরিয়াকস আমিরিদিস (৫৯) সোমবার পুলিশ কর্মকর্তা সার্জিও গোমেজ মোরেইরার হাতে খুন হয়েছেন বলে রিও পুলিশ জানিয়েছে। রিও’র হত্যা তদন্ত বিভাগের প্রধান এভারিস্ত পোনটেস শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। বৃহস্পতিবার রিওতে আমিরিদিসের মরদেহ আগুনে পুড়ে যাওয়া ভাড়ায় চালিত গাড়ির ভেতর থেকে উদ্ধার করা হয়।

এর একদিন আগে তার ব্রাজিলীয় স্ত্রী ফ্রান্সিস ডি সুজা অলিভেইরা স্বামীকে খুঁজে পাওয়া যাচ্ছে না বলে জানান। পুলিশ বলছে, ২৯ বছর বয়সী ঘাতক মোরেইরা ও ৪০ বছর বয়সী অলিভেইরা সম্পর্কে লিপ্ত বলে স্বীকার করেছেন। প্রেমিকের এক আত্মীয়সহ রাষ্ট্রদূতের স্ত্রী বর্তমানে পুলিশি জিম্মায় রয়েছেন।

রিও’র হত্যা তদন্ত বিভাগের প্রধান বলছেন, রাষ্ট্রদূতের ব্রাজিলীয় স্ত্রী হত্যাকাণ্ডে অংশ নেয়ার কথা অস্বীকার করেছেন। তবে তিনি এ বিষয়ে জানতেন বলে স্বীকার করেছেন।

চলতি বছরে গ্রিসের এ রাষ্ট্রদূতকে নিয়োগ দেয়া হয়। ২১ ডিসেম্বর থেকে রিও ডি জেনিরিওর উত্তরাঞ্চলে স্ত্রীকে সহ পারিবারিক ছুটি কাটাতে গিয়েছিলেন তিনি। ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ায় আগামী ৯ জানুয়ারি ফেরার কথা ছিল তাদের।

স্বামী নিখোঁজ হওয়ার পর দূতের স্ত্রী পুলিশকে বলেছিলেন, তিনি রিওর অ্যাপার্টমেন্টে থাকার সময়ই আমিরিদিস বাসা থেকে বের হয়ে যান; পরে আর ফিরে আসেননি। কিন্তু তার বক্তব্যে অসঙ্গতি পায় পুলিশ; একটি সেতুর নিচে পুড়ে যাওয়া গাড়ির ভেতর থেকে আমিরিদিসির মরদেহ উদ্ধারের পর তাকে কয়েকদফায় জিজ্ঞাসাবাদ করে পুলিশ। পরে তার প্রেমিক মোরেইরাকেও আটক করে। রাষ্ট্রদূত আমিরিদিসকে হত্যায় তারা দুজনই জড়িত বলে পুলিশের কাছে স্বীকারোক্তি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ম্যালেরিয়ার টিকা পাচ্ছে প্রথম ৩ দেশ

স্টাফ রিপোর্টার :  প্রথমবারের মতো ঘানা, কেনিয়া ও মালাউইয়ে ম্যালেরিয়ার টিকা দেওয়ার ...

পাকিস্তানের চ্যাম্পিয়নস ট্রফির দলে আজহার-উমর

স্পোর্টস ডেস্ক: অধিনায়কের দায়িত্ব ছাড়ার পর ওয়ানডে দলে জায়গা হারিয়েছিলেন আজহার আলী। ...