ব্রেকিং নিউজ
Home | জাতীয় | প্রশাসনের কর্মকর্তাদের জনবান্ধব হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রশাসনের কর্মকর্তাদের জনবান্ধব হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

sheikh hasinaস্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনপ্রশাসনে লোক নিয়োগে সব ধরনের প্রভাবমুক্ত থেকে দক্ষ ও সৎ ব্যক্তিকে নিয়োগ দিতে সরকারি কর্মকমিশন কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

 

বুধবার আগারগাঁওয়ে কর্মকমিশনের নতুন ভবন উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের সময়ে একটি বিশেষ ভবন থেকে পাঠানো তালিকা অনুযায়ী জনপ্রশাসনে নিয়োগ দেয়ায় যোগ্য ও মেধাবী প্রার্থীরা বঞ্চিত হতেন।

তিনি জনপ্রশাসন খাতে নেয়া সরকারের নানা উদ্যোগ তুলে ধরে বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে কর্মকমিশনে প্রার্থী বাছাইয়ের অভিযোগ সবার মুখে ছিল। ফলে যোগ্য ও মেধাবী ব্যক্তিরা সরকারি চাকরি থেকে বঞ্চিত হয়েছেন।

প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার দায়িত্ব নেয়ার পর থেকে সংশ্লিষ্ট কর্মপদ্ধতি ও নীতিমালা আধুনিক করা হয়েছে। কার্যক্রমের প্রতিটি স্তরে দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পদক্ষেপ নেয়া হয়েছে।

শেখ হাসিনা আগামী দিনেও সব ধরনের প্রভাবমুক্ত থেকে সৎ-যোগ্য ও মেধাবী ব্যক্তিদের নিয়োগের সুপারিশ করতে কর্মকমিশনের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, জনপ্রশাসনে দক্ষ ও যোগ্য লোক নিয়োগের পাশাপাশি সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারলে আগামী ২০২১ সালের আগেই বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নত করা সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

মদনে সিএনজি অটো রিক্সা শ্রমিক ইউনিয়নের কমিটি গঠন

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা) ঃ নেত্রকোণা মদন উপজেলায় মিশুক, সিএনজি, অটো রিক্সা ...

মদনে হানাদারমুক্ত দিবস পালিত

সুদর্শন আচার্য্য, মদন (নেত্রকোণা)ঃ নেত্রকোণা মদনে উপজেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধ সংসদ কমান্ডের ...