Home | জাতীয় | প্রধান বিচারপতির কাছে সরকারের অবস্থান তুলে ধরেছেন ওবায়দুল কাদের

প্রধান বিচারপতির কাছে সরকারের অবস্থান তুলে ধরেছেন ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার :  সংবিধানের ষোড়শ সংশোধনীকে অবৈধ করে আপিল বিভাগের রায় ও পর্যবেক্ষণ নিয়ে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) কাছে সরকার ও আওয়ামী লীগের অবস্থান  তুলে ধরেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত শনিবার রাতে প্রধান বিচারপতির সরকারি বাসভবনে সাক্ষাৎ করে এ অবস্থান তুলে ধরেন তিনি।

সড়ক পরিবহন বিভাগের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের  এ তথ্য নিশ্চিত করেছেন। ওবায়দুল কাদেরের উদ্ধৃতি দিয়ে আবু নাসের বলেন, ‘মন্ত্রী আমাকে জানিয়েছেন, তিনি প্রধান বিচারপতির সঙ্গে দেখা করে সংবিধানের ষোড়শ সংশোধনীকে অবৈধ করে দেওয়া রায় ও পর্যবেক্ষণ নিয়ে সরকার ও আওয়ামী লীগের অবস্থান তুলে ধরেন। তবে প্রধান বিচারপতির সঙ্গে হওয়া আলোচনা এখনও ফলপ্রসূ হয়েছে কিনা তা তিনি জানাননি।’

তিনি আরও বলেন, ‘প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক ও এ আলোচনা আরও কয়েক দফা হতে পারে।’

জানা গেছে, ওই সাক্ষাতে ওবায়দুল কাদের প্রধান বিচারপতিকে জানিয়েছেন, ‘এ রায় নিয়ে রাজনৈতিক মহলে অস্থিরতা সৃষ্টি হয়েছে, যা অনভিপ্রেত। রায়কে কেন্দ্র করে অনাকাঙ্ক্ষিত কোনও পরিস্থিতি তৈরি হোক বা বিচার বিভাগের সঙ্গে নির্বাহী বিভাগের মুখোমুখি অবস্থান সরকার চায় না। তাই রায়ে থাকা অপ্রাসঙ্গিক পর্যবেক্ষণ বাদ দিয়ে রাজনৈতিক মহলে স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে বিচার বিভাগের দায়িত্ব আছে।

প্রধান বিচারপতিকে এ দায়িত্ব নিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিরসন করতে অনুরোধ জানান ওবায়দুল কাদের। তবে প্রধান বিচারপতি ৎক্ষণিকভাবে তার কোনও অবস্থান ওবায়দুল কাদেরকে জানাননি।

জানা গেছে, সাক্ষাতের অগ্রগতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করেছেন ওবায়দুল কাদের। বৈঠকের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর দুই জন নেতা ও বিশিষ্ট আইনজীবী নেতা নাম প্রকাশ না করার শর্তে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা আরও চলবে। আমরা মনে করি, আলোচনার মধ্য দিয়ে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিরসন হবে। প্রধান বিচারপতির সঙ্গে আলোচনা ফলপ্রসূ হলে পরবর্তীতে রায় নিয়ে আমরা আমাদের কর্মপরিকল্পনা নির্ধারণ করবো। আপিলের প্রস্তুতিও নেওয়া হতে পারে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

আজ থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্টাফ রিপোর্টার :  ঈদুল আযহা উপলক্ষ্যে আজ শুক্রবার থেকে অগ্রিম টিকিট বিক্রয় ...

ভারতীয় গরু আসার সম্ভাবনা নেই

স্টাফ রিপোর্টার :  ঈদুল আজহা উপলক্ষে এবার ভারত থেকে কোরবানির পশু আসার ...