Home | টিপস | প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে বৈঠক মোদির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে বৈঠক মোদির

স্টাফ রিপোর্টার : নেপালে বঙ্গোপসাগর উপকূলবর্তী সাত দেশের জোট বিমসটেক এর চতুর্থ শীর্ষ সম্মেলনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে গুরুত্বপূর্ণ বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনে যোগ দিতে ইতোমধ্যেই দুই দিনের সফরে নেপালের উদ্দেশে ঢাকা ছেড়েছেন শেখ হাসিনা।

বুধবার এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম প্রধানমন্ত্রীর সঙ্গে মোদির বৈঠকের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘অন্যান্য দেশের সরকারপ্রধানদের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে’।

অপরদিকে নেপালের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘সম্মেলনের মাঝে আমি সকল বিমসটেক নেতাদের সঙ্গে বৈঠক করবো। আঞ্চলিক সম্পর্ক, বাণিজ্য, এবং বঙ্গোপসাগর উপকূলবর্তী দেশগুলোর মধ্যে শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার বিষয়গুলোই বৈঠকে তুলে ধরবো’।

বৃহস্পতিবারই হাসিনার সঙ্গে মোদি বৈঠক করবেন বলে এক খবরে জানিয়েছে টাইমস অব ইন্ডিয়া। বছরের শেষে বাংলাদেশের জাতীয় নির্বাচন, রোহিঙ্গা ইস্যু, দুই দেশের মধ্যে পারস্পারিক বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুর কারণে এই বৈঠককে খুবই গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা থাকলেও কয়েক অঞ্চলে তাপপ্রবাহ অব্যাহত ...

লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী

ডেস্ক রিপোর্ট : লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ হয়ে উঠেছে বলে মন্তব্য ...