Home | জাতীয় | প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চট্টগ্রাম যাচ্ছেন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ চট্টগ্রাম যাচ্ছেন

স্টাফ রিপোর্টার : ৪১টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে এবং আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিতে আজ চট্টগ্রাম যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চট্টগ্রাম পৌঁছার পর বুধবার সকালে চট্টগ্রামের বিএনএ এবং ঈসা খান প্যারেড গ্রাউন্ডে বিএন ডকইয়ার্ডকে ন্যাশনাল স্ট্যান্ডার্ড (জাতীয় পতাকা) প্রদান এবং বঙ্গবন্ধু কমপ্লেক্স এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।

পরে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োগিত জনসভায় বক্তব্য দেবেন তিনি। পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত জনসভার আগে চট্টগ্রামবাসীকে উপহার দেবেন ৪১টি উন্নয়ন প্রকল্প। এর মধ্যে ১৩টি প্রকল্প উদ্বোধন এবং বাকিগুলোর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে।

গত ৩০ জানুয়ারি সিলেট থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরুর পর এটি শেখ হাসিনার চতুর্থ বিভাগীয় শহর সফর।

আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরুর পর ৮ ফেব্রুয়ারি বরিশাল, ২২ ফেব্রুয়ারি রাজশাহী, ৩ মার্চ খুলনা সফর করেন প্রধানমন্ত্রী। তিনটি সফরেই অন্যান্য আনুষ্ঠানিকতার পাশাপাশি আওয়ামী লীগের জনসভায় যোগ দেন শেখ হাসিনা।

তিনটি জনসভাতেই আওয়ামী লীগ সভাপতি সরকারের নানা উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে আগামী সংসদ নির্বাচনে নৌকা মার্কায় আবার ভোট দেয়ার আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে পটিয়ায় গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে চলছে প্রচার। তিন লক্ষ মানুষের অংশগ্রহণ নিশ্চিত করার ঘোষণাও এসেছে ক্ষমতাসীন দলের পক্ষ থেকে।

স্থানীয় আওয়ামী লীগের পাশাপাশি দলের কেন্দ্রীয় নেতাদের একটি অংশও এখন বন্দরনগরীকে অবস্থান করছেন।

প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে চাঙা হয়ে উঠেছে তৃণমূলের নেতাকর্মীরা। মহানগর, উত্তর, দক্ষিণ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনগুলো জনসভা সফল করতে নিয়েছে সব ধরনের প্রস্তুতি।

এদিকে প্রধানমন্ত্রীর জনসভাকে ঘিরে পটিয়াজুড়ে নেয়া হয়েছে তিন স্তরের নিরাপত্তা বলয়। এছাড়া প্রধানমন্ত্রীর হেলিকপ্টার অবতরণের জন্য চন্দনাইশের বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয় মাঠে একটি এবং পটিয়ার কমলমুন্সির হাট এলাকায় খালি জমিতে দুটি হেলিপ্যাড নির্মাণ করা হয়েছে।

এখন এসব হেলিপ্যাড এলাকায় নিরাপত্তা নিশ্চিতে পুলিশসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন দিনরাত কাজ করছেন।

জনসভার মঞ্চ তৈরির কাজও প্রায় শেষ পর্যায়ে। নিরাপত্তাজনিত কারণে জনসভাস্থলের আশপাশের ঘর বাড়িতে পুলিশ প্রশাসনের উদ্যোগে গতকাল মঙ্গলবার ও আজ বুধবার দুদিন পরিবারের সদস্যদের বাড়ি ছেড়ে অন্যত্র অবস্থান করার নির্দেশ দেয়া হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে জনসভাস্থলের আশপাশের ঘর–বাড়ি, বিভিন্ন অফিস–আদালত, ব্যবসা ও শিক্ষাপ্রতিষ্ঠানে তীক্ষ্ম দৃষ্টি রাখা হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

সুনামগঞ্জে সড়ক দূর্ঘটনা আহত দুজন

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস মোড়ে যাত্রীবাহী শ্যামলী বাস ...

নওগাঁয় কষ্টি পাথরের মূর্তিসহ আওয়ামীলীগ নেতা আটক

নওগাঁ প্রতিনিধ : প্রায় ২৮ কেজি ওজনের কষ্টি পাথরের গণেশ মূর্তিসহ নওগাঁর ...