ব্রেকিং নিউজ
Home | জাতীয় | প্রধানমন্ত্রী জাফর ইকবালকে দেখতে আজ সিএমএইচে যাচ্ছেন

প্রধানমন্ত্রী জাফর ইকবালকে দেখতে আজ সিএমএইচে যাচ্ছেন

স্টাফ রিপোর্টার :  উগ্রবাদীর হামলায় আহত বরেণ্য শিক্ষাবিদ ও লেখক মুহম্মদ জাফর ইকবালকে দেখতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে-সিএমএইচে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বেলা ১২টার দিকে প্রধানমন্ত্রী সিএমএইচে যাবেন বলে তার দপ্তর থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে।

গত শনিবার নিজ কর্মস্থল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে ছুরি হাতে জাফর ইকবালের ওপর হামলা করে এক যুবক। পরে তাকে আটক করে ছাত্ররা।

আটকের পর র‌্যাব ফয়জুর রহমান ওরফে শফিকুলকে জিজ্ঞাসাবাদ করে জানতে পারে, এই যুবক জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়ে জাফর ইকবালকে হত্যার ‍উদ্দেশ্যে হামলা করেছে।

এই হামলার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার খুলনা সফর থেকে ফিরছিলেন। পথেই খবর পেয়ে তিনি হামলাকারীকে দ্রুত আইনের আওতায় আনার নির্দেশ দেন।

আর হামলার পর বিশ্ববিদ্যালয় থেকে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয় জাফর ইকবালকে। তার মাথা ও পিঠে ছুরির আঘাত থাকলেও তিনি শঙ্কামুক্ত বলে জানান সেখানকার চিকিৎসকরা।

তারপরও প্রধানমন্ত্রীর নির্দেশে জাফর ইকবালকে ওই রাতেই বিমানবাহিনীর একটি হেলিকপ্টারে করে সিলেট থেকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আসা হয়। রাতেই ২০ থেকে ২২ জন চিকিৎসক সেখানে উপস্থিত ছিলেন আর তাদেরকে নিয়ে গঠন করা হয় মেডিকেল বোর্ড।

রবিবার ঢাকা সিএমএইচ কর্তৃপক্ষ জানায়, জাফর ইকবাল শঙ্কামুক্ত। তবে তার আঘাতের স্থান থেকে যেন সংক্রমণ না হয়, সে জন্য তাকে কয়েকদিন হাসপাতালে রাখা হবে। আর এই সময় সিএমএইচে দর্শনার্থী নিয়ন্ত্রিত থাকবে।

সিএমএইচ কর্তৃপক্ষ জানায়, জাফর ইকবালের মাথার পেছনে ছোট চারটি, পিঠের ওপরের দিকে একটি এবং বাম হাতে একটি আঘাত করা হয়েছে। মাথার আঘাত স্কিন (চামড়া) ও মাসলে (পেশী) লেগেছে, ব্রেনে (মগজ) লাগেনি। পেটেও কোন আঘাত নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

বাগাতিপাড়ায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়ায় এক প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ...

লালমনিরহাটে মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানির অভিযোগ

লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাট পৌরসভার ৫নং ওয়ার্ডের জুম্মাপাড়া এলাকায় ভুয়া মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ ...