ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য ছুঁড়ে দিল বাংলাদেশ
Bangladeshi cricket captain Shakib Al Hasan plays a shot during the first Twenty20 (T20) cricket match between Bangladesh and West Indies at the Sylhet International Cricket Stadium in Sylhet on December 17, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP)

প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য ছুঁড়ে দিল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব আল হাসান।  কিন্তু তিনি ছাড়া টপঅর্ডার ব্যাটসম্যানদের কেউই জ্বলে উঠতে পারেননি। বিপর্যয়ের মুখে বাংলাদেশকে একাই টানলেন অধিনায়ক। সাকিবের হাফসেঞ্চুরিতে ভর করেই সিলেটে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ১৩০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ।

ইনিংসের দ্বিতীয় ওভারেই শেলডন কোট্রেলের বলে কার্লোস ব্র্যাথওয়েটের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তামিম (৫), তৃতীয় ওভারে তামিমের পথ অনুসরণ করেন লিটনও (৬)। ওশানে থমাসের বলে মরাতে গিয়ে সেই ব্র্যাথওয়েটের হাতেই ধরা পড়েন তিনি।

তিনে নামা সৌম্য সরকার টিকেছেন মাত্র ৪ বল। কোট্রেলের দ্বিতীয় শিকার হয়ে ৫ রান করে আউট হয়েছেন তিনি। ভরসার প্রতীক মুশফিকুর রহিমও ব্যক্তিগত ৫ রানে দুর্ভাগ্যজনকভাবে রানআউটে কাটা পড়েন। ৪৮ রানেই ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ।

পঞ্চম উইকেটে মাহমুদউল্লাহকে নিয়ে ইনিংস মেরামত করার চেষ্টা করছিলেন সাকিব। কিন্তু মাহমুদউল্লাহও বেশিক্ষণ টিকতে পারেননি। দলীয় ৭৩ রানে কোট্রেলের তৃতীয় শিকার হয়ে ফিরে গেছেন তিনি। ফেরার আগে ১৯ বলে ১২ রান করেছেন এই ডানহাতি।

সাতে ব্যাট করতে নামা আরিফুল কিছুক্ষণ সঙ্গ দিয়েছেন সাকিবকে। ভালোই খেলছিলেন। কিন্তু ব্যক্তিগত ১৭ রানে ফাবিয়ান অ্যালেনের বলে মারতে গিয়ে সীমানায় পুরানের হাতে ধরা পড়েন তিনি। এরপর দ্রুতই মোহাম্মদ সাইফউদ্দিনকে (১) হারায় বাংলাদেশ।

একপ্রান্ত ধরে খেলতে থাকা সাকিব চেষ্টা করছিলেন স্কোরবোর্ডে কিছু রান জমা করার। কোট্রেলের করা ১৮তম ওভারের দ্বিতীয় বলটা ছক্কায় পরিণত করেন। তৃতীয় বলে মারতে গিয়ে বল ‍উড়িয়ে দেন আকাশে। তার ক্যাচটি লুফে নেন কোট্রেল নিজেই। ৪৩ বলে ৮ বাউন্ডারি আর ২ ছক্কায় ৬১ রান করে থামেন সাকিব।

১২২ রানে অষ্টম ব্যাটসম্যান হিসেবে সাকিব ফেরার পর আর ৭ রান যোগ করে ১২৯ রানে অলআউট হয় বাংলাদেশ। তখনও ৬ বল বাকি ছিল ইনিংসের। ক্যারিবীয়দের পক্ষে ২৮ রান খরচায় ৪ উইকেট দখল করেন পেসার কোট্রেল। এছাড়া কেমো পল নেন ২টি উইকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

চীনে কমেছে শিশু জন্মহার

ইন্টারন্যাশনাল ডেস্ক: চীনের জনসংখ্যা বৃদ্ধির হার গত কয়েক দশকের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে ...

করোনায় ১০ জনের মৃত্যু

স্বাস্থ্য ডেস্ক: বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত‌্যু হয়েছে। এ ...