ব্রেকিং নিউজ
Home | খেলাধূলা | প্রথম টি-টোয়েন্টিতে আফ্রিদিকে হটিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হলেন মালিঙ্গা

প্রথম টি-টোয়েন্টিতে আফ্রিদিকে হটিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হলেন মালিঙ্গা

ক্রীড়া ডেস্ক : বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতেই দারুণ এক রেকর্ডের মালিক হলেন লাসিথ মালিঙ্গা। আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে পাকিস্তানের শহীদ আফ্রিদিকে হটিয়ে সর্বোচ্চ উইকেটশিকারি হলেন তিনি। ডানহাতি তারকা এ পেসারের বর্তমান উইকেট সংখ্যা ৯৯টি।

২০১১ সালে টেস্টকে বিদায় বলা মালিঙ্গা গত জুলাইয়ে ওয়ানডে ফরম্যাট থেকেও অবসর নেন। তবে কিউইদের বিপক্ষে এদিন ইনিংসের প্রথম ওভারেই বল করতে নেমে প্রতিপক্ষের ওপেনার কলিন মুনরোকে বোল্ড করে আফ্রিদির ৯৮ উইকেটের রেকর্ডে ভাগ বসান।

পরে ৪৪ রানে থাকা কলিন ডি গ্র্যান্ডহোমকে আউট করে রেকর্ডটি পুরোপুরি নিজের করে নেন মালিঙ্গা। রেকর্ড গড়তে অবশ্য আফ্রিদি থেকে অনেক কম ম্যাচ খেলেছেন এই লঙ্কান কিংবদন্তি। ৭৪ ম্যাচে মালিঙ্গা পেলেন ৯৯ উইকেট। ৯৮ উইকেটে ক্যারিয়ার শেষ করা সাবেক পাকিস্তান অধিনায়ক খেলেছেন ৯৯টি টি-টোয়েন্টি।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট শিকারে সাকিব আল হাসান আছেন তৃতীয়তে। বিশ্বসেরা অলরাউন্ডার ৭২ ম্যাচে ৮৮টি উইকেট দখল করেছেন। চতুর্থস্থানে থাকা পাকিস্তানের উমর গুল নিয়েছেন ৬০ ম্যাচে ৮৫ উইকেট। আর ৬৪ ম্যাচে গুলের সমান উইকেট নিয়েছেন তার স্বদেশী স্পিনার সাঈদ আজমল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানি ক্রিকেটারদের খাবারের উপরে নিষেধাজ্ঞা জারি

ক্রীড়া ডেস্ক : ফিটনেসে জোর দিতে হবে। তাই পাকিস্তানের কোচ হয়ে এসে ...

এবারও নেতানিয়াহুর পক্ষে ক্ষমতায় টিকে থাকা কঠিন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইসরায়েলের নির্বাচনের ফলাফল এখনো প্রকাশিত না হলেও সমীক্ষা অনুযায়ী ...