ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | প্রতীক পেয়ে দুই সিটিতেই মেয়র প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারনা শুরু

প্রতীক পেয়ে দুই সিটিতেই মেয়র প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারনা শুরু

স্টাফ রিপোর্টার:  খুলনা ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। মঙ্গলবার সকাল ১০টার দিকে প্রতীক পেয়ে দুই সিটিতেই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারনা শুরু করেছেন।

এর আগে সোমবার গাজীপুরে দুই মেয়র প্রার্থী ও ৩৪ কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেন। অন্যদিকে খুলনায় মনোয়নপত্র প্রত্যাহার করে নেন ৩৯ কাউন্সিলর প্রার্থী।

মঙ্গলবার সকালে প্রতীক পেয়েই আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক (নৌকা) ও ২০ দলীয় জোট প্রার্থী (ধানের শীষ) নজরুল ইসলাম মঞ্জুসহ অন্যান্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় নির্বাচন অফিস থেকে নৌকা প্রতীক গ্রহণ করেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। এরপর তিনি দলীয় কার্যালয়ে এসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদানের পর কর্মি সমর্থকদের নিয়ে লিফলেট বিতরনের মাধ্যমে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

এসময় তার সাথে ছিলেন নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক শেখ হারুনার রশীদ, সমন্বয়কারী এসএম কামাল হোসেন, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজী আমিনুল হক।

এদিকে একই সময়ে বয়রাস্থ নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনী প্রতীক ‘ধানের শীষ’ গ্রহন করেন মঞ্জু। এর পর তিনি দলীয় কার্যালয়ে সর্বস্তরের নেতাকর্মী ও ২০ দলীয় জোটের নেতাদের উপস্থিতিতে দোয়া মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন।

পরে মহানগরীর প্রানকেন্দ্রে ও মূল শহরে ধানের শীষ প্রতীকের লিফলেট বিতরনের মাধ্যমে ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেন মঞ্জু। এসময় তার সাথে ২০ দলীয় জোটের নেতা-কর্মীরা ছিলেন।

অপরদিকে কেসিসি নির্বাচনে অংশগ্রহনকারী কাউন্সিলর প্রার্থীরা প্রতীক পেয়ে নিজ নিজ ওয়ার্ডে প্রচার প্রচারণা শুরু করেছেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী দুই সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারে সময়সীমা শেষ হয় রবিবার বিকাল ৫টায়। গাজীপুরে ১০ মেয়র প্রার্থীর মধ্যে একজন স্বতন্ত্র ও জাসদের এক প্রার্থী সোমবার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

এছাড়া চারশ’ ৮৪ সাধারণ কাউন্সিলর প্রার্থীর মধ্যে ৩১ জন এবং ৩৭ নারী কাউন্সিলর প্রার্থীর তিনজন মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

অন্যদিকে খুলনা সিটি করপোরশন নির্বাচনে সাধারণ কাউন্সিলর ৩৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫ জন, তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শুক্রবার ভারত-বাংলাদেশের মানুষের নজরে থাকবে বিশ্বভারতী

স্টাফ রিপোর্টার : শুক্রবার ভারত-বাংলাদেশের মানুষের নজরে থাকবে বিশ্বভারতী। এদিন কবিগুরু রবীন্দ্রনাথ ...

জাহাঙ্গীরের অভিভাবক সমাবেশ নিয়ে আপত্তি বিএনপির মেয়র প্রার্থীর

স্টাফ রিপোর্টার : গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর ...