Home | ব্রেকিং নিউজ | প্রতিবন্ধির মৎস্য ঘেরের লক্ষাধীক টাকার ক্ষতি

প্রতিবন্ধির মৎস্য ঘেরের লক্ষাধীক টাকার ক্ষতি

স্টাফ রিপোর্টার, বাগেরহাট// গৌরম্ভায় প্রতিবন্ধি অসহায় দুঃস্থ্য এক ব্যাক্তির মৎস্য ঘেরের বাঁধ কেটে দিয়ে লক্ষাধীক টাকার ক্ষতি করা হয়েছে। এঘটনায় তিনি থানায় অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পায়নি। উল্টো মিথ্যা অভিযোগ দিয়ে তাকে হয়রানী করা ছাড়াও তাকে নানা প্রকার হুমকি প্রদান করা হচ্ছে। এঘটনায় অসহায় ব্যাক্তি দিশেহারা হয়ে পড়েছেন। ঘটনাটি ঘটেছে, গৌরম্ভা ইউনিয়নের কাপাশডাঙ্গা গ্রামে।

 

ভূক্তভোগী কাপাশডাঙ্গা গ্রামের আনছার ফারাজীর পুত্র ফারুক ফরাজী লিখিত অভিযোগে জানান, বটিয়াঘাটা উপজেলার হাটবাড়ী গ্রামের মূতঃ ইকতার মল্লিকের পুত্র সালাম মল্লিক, মুতঃ বকতার মল্লিকের পুত্র বোরহান মল্লিক ও কাদের মল্লিকের নিকট হতে ২০১৭ সালে ১৭ বিঘা জমির মধ্যে ৬বিঘা জমি হারি (লীজ) নিয়ে সেই জমিতে মৎস্য ঘের করে তিনি বাগদা গলদা ও সাদা মাছের চাষ করে জীবন জিবিকা নির্বাহ করে আসছিলেন। যার মেয়াদ ২০১৮ সালের ৩১ডিসেম্বর পর্যন্ত রয়েছে। এমন সময় কাপাশডাঙ্গা গ্রামের জুলফিকার মোল্লার পুত্র জারিয়াত মোল্লা, বটিয়াঘাটা উপজেলার হাটবাড়ী গ্রামের মূতঃ ইকতার মল্লিকের পুত্র আঃ সালাম মল্লিক ও একই গ্রামের মূতঃ বকতার মল্লিকের পুত্র বোরহান মল্লিক ও কাদের মল্লিক চলতি বছরের ১০ জানুয়ারী সেই ঘেরের ভেড়িবাধ কেটে দিয়ে সকল মাছ নদীতে বের করে দিয়ে লক্ষাধিক টাকার ক্ষতি সাধন করে।

এঘটনায় ভুক্তভোগী পরের দিন ১১জানুয়ারী সকালে রামপাল থানায় ওই ব্যাক্তিদের নামে প্রতিকার দাবী করে একটি লিখিত অফিযোগ দায়ের করেন। এতে জারিয়াত মোল্লা প্তি হয়ে একই দিন দুপুরে উল্টো তার নামে গৌরম্ভা ইউনিয়ন পরিষদে একটি অভিযোগ দায়ের করেন। প্রতিবন্ধি ফারুক ফরাজী অভিযোগ করে বলেন, তার নামে মিথ্যা অভিযোগ দিয়েই তারা ান্ত হয়নি। ঘেরটির মেয়াদ থাকা সত্তেও ঘেরটি ছেড়ে না দিলে মিথ্যা মামলা দিয়ে বাড়ী ছাড়া করার হুমকিও দেয়া হয়েছে। এতে তিনি দিশেহারা হয়ে পড়েছেন। এব্যাপারে তিনি জেলা পুলিশ সুপার সহ উর্দ্ধতন কর্মকর্তাদের হস্তপে কামনা করেছেন।

এস/কে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ফকিরহাটে মৎস্য বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ষ্টাফ রিপোর্টার, বাগেরহাট // বাগেরহাটের ফকিরহাট উপজেলার মূলঘর ইউনিয়ন পরিষদে ১৯ ফেব্রুয়ারি ...

চাঁপাইনবাবগঞ্জে ছেলে বৌ ও নাতি’র হাতে বৃদ্ধ খুন

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি: প্রবাসী তিন ছেলের পাঠানো অর্থকে কেন্দ্র ...