Home | আন্তর্জাতিক | প্যারিসে বন্দুকধারীর হামলায় পুলিশ কর্মকর্তা নিহত

প্যারিসে বন্দুকধারীর হামলায় পুলিশ কর্মকর্তা নিহত

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ফ্রান্সে প্রেসিডেন্সিয়াল নির্বাচনের প্রাক্কালে দেশটির রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এতে এক পুলিশ সদস্য ও হামলাকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুই পুলিশ সদস্য।

বৃহস্পতিবার রাত ৯টায় প্যারিসের ব্যস্ততম চ্যাম্পস-এলিসিস এভিনিউতে এ ঘটনা ঘটে। ঘটনার পর এ এভিনিউ বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসি, রয়টার্স।

তবে এখনও পর্যন্ত ঘটনার কারণ জানতে পারেনি পুলিশ। দেশটিতে আগামী রোববার প্রেসিডেন্সিয়াল নির্বাচনের কথা রয়েছে।

এ ঘটনার পর সাধারণ জনগণকে ওই এলাকা এড়িয়ে যেতে বলা হয়েছে। সংবাদসংস্থা রয়টার্সকে পুলিশ সূত্র জানিয়েছে, এটি কোনো ডাকাতির ঘটনা হতে পারে।

এক প্রত্যক্ষদর্শী সংবাদমাধ্যমকে বলেন, ‌‘আমি দুই থেকে তিনটি গুলির শব্দ শুনতে পেয়েছি। এর পরপরই চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।’

তিনি আরও জানান, এক পুলিশ কর্মকর্তা নিহতের পর তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন এমন সময় অন্য পুলিশ সদস্যদের উপর গুলি চালানো হয়। এদের মধ্যে দুইজন নিহত হন।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র পিয়েরে হেনরি ব্রান্ডেট বলেছেন, নিহত পুলিশ কর্মকর্তাকে ‘টার্গেট’ করে গুলি করা হয়েছে।

কিন্তু এই হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও কোনো ধারণা দিতে পারেননি তিনি। হামলায় নিহত পুলিশ সদস্যের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ভয়ানক অভিযানে মিম!

বিনোদন ডেস্ক :  এক আলোকচিত্রে দেখা যাচ্ছে আগাগোড়া শরীর কালো পোশাকে ঢাকা ...

শ্রীলঙ্কায় বন্যা, ভূমিধসে নিহত ১০০

ইন্টারন্যাশনাল ডেস্ক : শ্রীলঙ্কায় মৌসুমি বৃষ্টির কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ...