Home | ব্রেকিং নিউজ | পোশাকশিল্পে কোনো অস্থিরতা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

পোশাকশিল্পে কোনো অস্থিরতা নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

mohiuddinস্টাফ রিপোর্টার : স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, বর্তমানে দেশের তৈরি পোশাকশিল্পে কোনো অস্থিরতা নেই। এ খাতে দুই-একটি বিশৃঙ্খলার ঘটনা ঘটছে, তবে তা বড় কিছু নয়।
বুধবার সচিবালয়ে আসন্ন ঈদুল আজহা ও দূর্গা পূজা উপলক্ষে আইনশৃঙ্খলা সম্পর্কিত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ দাবি করেন।
প্রসঙ্গত, গত পাঁচদিন ধরে ঢাকা, গাজীপুর, সাভার, আশুলিয়া ও নারায়ণগঞ্জের শত শত পোশাক কারখানা শ্রমিকরা ন্যূনতম বেতন আট হাজার টাকা নির্ধারণের দাবিতে বিক্ষোভ, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে আসছে।
শ্রমিকদের এই অসন্তোষের পরিপ্রেক্ষিতে বেশ কিছু পোশাক কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। এসব ঘটনায় উদ্বিগ্ন পোশাক মালিকরা ইতিমধ্যে দফায় দফায় সংশ্লিষ্ট মন্ত্রী ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। তারা জানিয়েছেন, এই অস্থিরতা চলতে থাকলে আগামী ঈদে শ্রমিকদের বেতন-বোনাস দেয়া তাদের পক্ষে সম্ভব হবে না।
দেশের প্রধান দুটি ধর্মীয় উৎসব ঈদুল আজহা ও দূর্গা পুজা উপলক্ষে আয়োজিত ও্ই বৈঠকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন কর্মকাণ্ড নির্ধারণ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
বৃহৎ ধর্মীয় উৎসব দুটিকে কেন্দ্র করে কোনো ধরনের নাশকতার আশঙ্কা করছেন কি-না এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “নাশকতার কোনো আশঙ্কা নেই। বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ, এখানে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই।”
তিনি বলেন, “দেশের মানুষ যাতে শান্তিতে ঈদুল আজহা ও দূর্গা পূজা পালন করতে পারেন তা নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ সতর্ক রয়েছে।”
ঈদকে সামনে রেখে যাতে কোরবানির পশুর চামড়া পাচার না হয়, সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেয়া হয়েছে ওই সভায়। এছাড়াও পাচাররোধ এবং পূজামণ্ডপগুলোতে শৃঙ্খলা রক্ষায় সারাদেশে এ উপলক্ষে মনিটরিং সেল খোলার ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নাগেশ্বরীর ৩ ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্থরা অর্থ সহায়তা পাবে ১কোটি ৩০লাখ টাকা

অনিরুদ্ধ রেজা, কুড়িগ্রাম : বাংলাদেশের উত্তারাঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্থ জনগোষ্টির জরুরী সহায়তা প্রকল্পের ...

বাংলাদেশি সিনেমা থেকে কতো পারিশ্রমিক নিচ্ছেন সানি লিওন?

বিনোদন ডেস্ক : বাংলাদেশের সিনেমায় অভিনয় করবেন বলিউড অভিনেত্রী সানি লিওন। এরই মধ্যে ...