ব্রেকিং নিউজ
Home | ফটো সংবাদ | পূর্বঘোষিত র‍্যালি করতে পারেনি বিএনপি

পূর্বঘোষিত র‍্যালি করতে পারেনি বিএনপি

স্টাফ রির্পোটার : জাতিসংঘ ঘোষিত ‘আন্তর্জাতিক মানবাধিকার দিবস’ উপলক্ষে পূর্বঘোষিত র‍্যালি করতে পারেনি বিএনপি। আগে থেকে প্রস্তুতি থাকলেও পুলিশের বাধার কারণে র‌্যালি করতে পারেননি বলে দাবি করছে বিএনপি। আর পুলিশ বলছে, যানজটের কারণে বিএনপিকে র‌্যালি করার অনুমতি দেওয়া হয়নি।

র‌্যালিতে অংশ নিতে মঙ্গলবার সকাল ১০টার পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির কেন্দ্রীয় নেতারা নয়াপল্টন দলীয় কার্যালয়ে আসেন। তবে আগে থেকেই সেখানে বিপুল পুলিশ মোতায়েন ছিল।

বিএনপি নেতাদের অভিযোগ, পুলিশের বাধার কারণে তাদের প্রস্তুতি থাকলেও র‌্যালি করতে পারেননি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘আমাদের পূর্বঘোষিত কর্মসূচি পুলিশি বাধায় করা সম্ভব হয়নি। আমরা পুলিশসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের এ বিষয়ে আগেই ইনফর্ম করেছিলাম। তবুও তারা আমাদের পূর্ব নির্ধারিত ঘোষিত কর্মসূচি পালন করতে দেয়নি।
আর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল বলেন, আমাদেরকে বলা হয়েছে আমরা যদি নিচে নামি তাহলে পুলিশ যা করার তাই করবে। পুলিশের এমন হুমকির কারণে আমাদের আজকের র‍্যালি করা সম্ভব হয়নি। আমরা পুলিশের এমন আচরণে ধিক্কার জানাই।

বিএনপির কর্মসূচি করতে না দেওয়া বিষয়ে ডিএমপির মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু গণমাধ্যমকে বলেন, বিভিন্ন কারণে রাজধানীতে যানজট লেগে থাকে। তারপর আজ খোঁজ নিয়েছি বিভিন্ন জায়গায় যানজটের মাত্রা বেশি। এরই পরিপ্রেক্ষিতে বিএনপিকে অনুমতি দেওয়া হয়নি। কর্মদিবসে ব্যস্ত রাজধানীতে শোভাযাত্রা বের করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেন জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

ইশরাক হোসেনের মাধ্যমে একটি সুন্দর ভাগ্য শহর গড়ে তুলব:মির্জা আব্বাস

স্টাফ রির্পোটার : ২০১৫ সালে নিজে ছিলেন ঢাকা দক্ষিণের মেয়রপ্রার্থী। সেবার মামলার ...

সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের মরদেহে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

স্টাফ রির্পোটার : বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের সংসদ সদস্য, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নানের মরদেহে ...