Home | আন্তর্জাতিক | পুলিশের বাধা উপো করে সুনামগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিােভ মিছিল ও সমাবেশ

পুলিশের বাধা উপো করে সুনামগঞ্জ জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিােভ মিছিল ও সমাবেশ

মো : বোরহান উদ্দিন,সুনামগঞ্জ থেকে, ১১ মার্চ, বিডিটুডে ২৪ডটকম : বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার,আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি  এবং তত্বাবধায়ক  সরকার ব্যবস্থা পূর্ণঃবহালের দাবীতে সারা দেশব্যাপী বিােভ কর্মসূচীর অংশ হিসেবে সুনামগঞ্জে বিােভ মিছিল ও সমাবেশ অনু্িষ্টত হয়েছে ।
সোমবার  বিকেলে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে শহরের বিভিন্ন জায়গা থেকে পৃথক পৃথকভাবে বিােভ মিছিল এসে পুরাতন বাসস্টেশনে জড়ো হয়। এদিকে বাংলাদেশ জাতীয়তাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের আহবায়ক নুরুল ইসলাম নুরুলের নেতৃত্বে একটি বিশাল মিছিল পুরাতন বাসস্টেশনে এসে জড়ো হয়। পরে জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব ফজলুল হক আসপিয়ার নেতৃত্বে পুরাতন বাসস্টেশন  এলাকা থেকে মিছিলটি বের হয়ে শহরের ট্রাফিক পয়েন্টে এসে পুলিশের বাধাঁর মুখে পড়ে। পুলিশ মিছিলটি রুখে দেওয়ার চেষ্টা করলেও মিছিলকারীরা পুলিশের ব্যারিকেড ভেঙ্গে শহরের বিভিন্ন রাস্তা প্রদনি করে স্থানীয় ট্রাফিক পয়েন্টে এক সমাবেশ অনুষ্টিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাবেক হুইপ ও জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব ফজলুল হক আসপিয়া । এছাড়া ও বক্তব্য রাখেন সদর থানা বিএনপির সভাপতি আকবর হোসেন ,সাধারন সম্পাদক সেলিম উদ্দিন,মোঃ ফুল মিয়া,দনি সুনামগঞ্জ উপজেলা বিএনপির সহ সভাপতি মোঃ ফখর উদ্দিন কনুশাহ, জেলা ছাত্রদলের আহবায়ক নুরুল ইসলাম নুরুল,যুগ্ম সম্পাদক মোঃ সামছুজ্জামান, রায়হান উদ্দিন, তফাজ্জল হোসেন,জামাল উদ্দিন বাকের,কামরুল হাসান রাজু ও কালার চাঁন. দনি সুামগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক মোঃ সুহেল মিয়া প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব ফজলুল হক আসপিয়া বলেছেন, দেশে গণহত্যা আর বিরোধী দলের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে জুলুম নির্যাতন এবং ঢাকার শাহবাগে জনজাগরণ মঞ্চ বানিয়ে সরকারের অনিয়ম র্দূনীতি আড়াল করার চেষ্টা চলছে। তিনি বলেন দেশের মানুষ সরকারের অনিয়ম,র্দূনীতি আর জুলুম নির্যাতন বুঝতে পেরেই দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিচন দূরদর্শিতা ও প্রঞ্জার রাজনীতির প্রতি সমর্থন রেখে আজ সাধারন মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করছে । কিন্তু সরকার মানুষের গনতান্ত্রিক অধিকার হরন করে বাকশালী কায়দায় মানুষকে পাখির মতো গুলি করে হত্যা করছে । তিনি অবিলম্বে তত্বাবধায়ক সরকার ব্যবস্থা পূর্ণঃবহালের মাধ্যমে আগামী জাতীয় নির্বাচন অনুষ্টানের দাবী জানান।


x

Check Also

অবশেষে বৈঠকে বসছে ভারত ও পাকিস্তান

ইন্টারন্যাশনাল ডেস্ক : দুই বছর পর সিন্ধুর জল বণ্টন নিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) ভারতের সঙ্গে ...

এক শটে বাংলার বাইরে ফেলব ওদের : মমতা

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভাঙা পা নিয়েই শেষ মুহুর্তের নির্বাচনি প্রচারে মাঠ গরম করছেন ...