ব্রেকিং নিউজ
Home | জাতীয় | পুলিশের ওপর হামলার ঘটনায় বিষ্ফোরক আইনে মামলা দায়ের পুলিশের

পুলিশের ওপর হামলার ঘটনায় বিষ্ফোরক আইনে মামলা দায়ের পুলিশের

স্টাফ রির্পোটার : রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে পুলিশ বক্সের সামনে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ওপর হামলার ঘটনায় বিষ্ফোরক আইনে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার রাত পৌনে ১২টার দিকে নিউ মার্কেট থানায় মামলাটি করেন নিউ মার্কেট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম। মামলা নম্বর-১৩।রবিবার সকালে মামলার বিষয়টি নিশ্চিত করেন নিউ মার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. শের আলম।

তিনি বলেন, পুলিশের উপর হামলার পর এসআই জহিরুল ইসলাম বাদী হয়ে বিষ্ফোরক আইনে মামলা দায়ের করেছেন। মামলার তদন্ত দেয়া হয়েছে থানার আরেক উপ-পরিদর্শক (এসআই) মো. আলমগীর হোসেন মজুমদারকে।

হামলাটি সায়েন্সল্যাব মোড়ে পুলিশ বক্স লক্ষা করে করা হয়েছিল না-কি স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের ওপর হয়েছিল এমন প্রশ্নের জবাবে ওসি-তদন্ত বলেন, মামলার তদন্ত চলছে, তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

উল্লেখ্য, শনিবার রাতে সাইন্সল্যাব মোড়ে বোমা বিস্ফোরণের ঘটনায় দায়িত্বরত ২ পুলিশ সদস্য গুরুতর আহত হয়। রাত সাড়ে ৯টার দিকে এ ঘটনা ঘটে।

আহত দুই পুলিশ সদস্য সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন ও কনস্টেবল আমিনুলকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশের একটি সূত্র জানায়, এলজিআরডি মন্ত্রীকে প্রটোকল দিয়ে আনতে একটি প্রটোকলের গাড়ি যাচ্ছিল। সড়কে যানজট লেগে গেলে প্রটোকলের গাড়ি থেকে ওই পুলিশ সদস্য নেমে যানজট ছাড়ানোর চেষ্টা করছিলেন। ঠিক তখন এ হামলা করা হয়। পুলিশ ধারণা করছে, সায়েন্স ল্যাবের ফুটওভার ব্রিজের ওপর থেকে এই হামলার ঘটনাটি ঘটেছে।

এরআগে, গুলিস্তান ও মালিবাগে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। গত ২৯ এপ্রিল গুলিস্তানে একটি ট্রাফিক বক্সের পাশে হাতে তৈরি বোমা বা আইইডি বিস্ফোরণ ঘটানো হয়। এতে ট্রাফিক পুলিশের দুই সদস্য ও একজন কমিউনিটি পুলিশ সদস্য আহত হন। এ ঘটনার ২৮ দিন পর গত ২৬ মে রাত পৌনে ৯টার দিকে রাজধানীর মালিবাগের পলওয়েল ফিলিং স্টেশনের বিপরীতে ফ্লাইওভারের নিচে রাখা পুলিশের বিশেষ শাখার একটি পিক-আপভ্যানে বোমা বিস্ফোরণ ঘটে। এতেও ট্রাফিক পুলিশের এক

সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদা আক্তার, লাল মিয়া নামে একজন রিকশাচালক ও শাহনাজ শারমিন নামে এক পথচারী আহত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

পাকিস্তানি ক্রিকেটারদের খাবারের উপরে নিষেধাজ্ঞা জারি

ক্রীড়া ডেস্ক : ফিটনেসে জোর দিতে হবে। তাই পাকিস্তানের কোচ হয়ে এসে ...

এবারও নেতানিয়াহুর পক্ষে ক্ষমতায় টিকে থাকা কঠিন

ইন্টারন্যাশনাল ডেস্ক :  ইসরায়েলের নির্বাচনের ফলাফল এখনো প্রকাশিত না হলেও সমীক্ষা অনুযায়ী ...