Home | ফটো সংবাদ | পুনঃনিয়োগ পেলেন বিএসএমএমইউ’র প্রো-ভিসি ডা. শহীদুল্লাহ

পুনঃনিয়োগ পেলেন বিএসএমএমইউ’র প্রো-ভিসি ডা. শহীদুল্লাহ

স্টাফ রিপোর্টার :  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চর্মরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার দ্বিতীয় মেয়াদে পরবর্তী তিন বছরের জন্য প্রো-ভিসি হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন।

সোমবার রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চিকিৎসা শিক্ষা উপ-সচিব খান মো. নূরুল আমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, শহীদুল্লাহ সিকদার গাজীপুর জেলার কাপাসিয়া থানার বিশিষ্ট সিকদার পরিবারের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আওয়ামী লীগের বিশিষ্ট নেতা মরহুম আব্দুস সাহীদ সিকদার সাহেবের দ্বিতীয় পুত্র। শহীদুল্লাহ সিকদার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধীন এমবিবিএস ডিগ্রি লাভের পর ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ডিসিএম এবং তৎকালীন আইপিজিএমএন্ডআর থেকে ডক্টর অব মেডিসিন (এমডি) ও ব্রিটিশ রয়েল কলেজ থেকে এফআরসিপি ডিগ্রি লাভ করেন।

তিনি চর্মরোগ ও চিকিৎসা বিজ্ঞানের অন্য অনেক বিষয়ে গবেষণা কর্ম করে যাচ্ছেন। বিশেষ করে আর্সেনিকজনিত চর্মরোগের গবেষণার জন্য আন্তর্জাতিক খ্যাতি লাভ করেন। তার গবেষণাপত্র দেশি-বিদেশি অনেক জার্নালে প্রকাশিত হয়। চর্মরোগ বিষয়ে তার অনেক প্রবন্ধ বিভিন্ন পত্রপত্রিকা এবং বাংলায় লিখিত একটি বইও প্রকাশিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রীর সঙ্গে চন্দ্রিকা কুমারাতুঙ্গার সৌজন্য সাক্ষাৎ

স্টাফ রিপোর্টার :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন সফররত শ্রীলঙ্কার সাবেক ...

শুরুতেই রনকিকে ফেরালেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক:  বল হাতে দারুণ ছন্দেই আছেন মোস্তাফিজুর রহমান। ত্রিদেশীয় সিরিজের শেষ ...