Home | সারা দেশ | পুজা মন্ডপগুলোতে চলছে রংতুলির শেষ আঁচড়

পুজা মন্ডপগুলোতে চলছে রংতুলির শেষ আঁচড়

আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল, ঠাকুরগাও : সনাতন হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় উৎসব দূর্গাপুজা মন্ডপগুলোতে রংতুলির শেষ আঁচড় দেয়ার কাজে ব্যস্ত সময় কাটছে কারিগরদের। দূর্গাদেবীর আগমনের আশায় রাণীশংকৈল উপজেলার ৫০টি পুজা মন্ডপসহ ঠাকুরগাও জেলায় প্রায় ৪২৩টি মন্ডপে পুজা উৎসবের আয়োজন করা হয়েছে।

এছাড়া তোড়ন নির্মান ও মন্ডপ নানা রঙ্গে সাজাতে ব্যস্ত পুজা উদযাপন কমিটি আড়ম্বরপূর্ণ পরিবেশে পুজা মন্ডপগুলোতে চলছে শেষ প্রস্তুতি। নানা সাজে সাজানোর কাজে রং তুলি হাতে নিয়ে ব্যস্ত সময় পার করছেন রংতুলি শিল্পীরা। সাজ সাজ রবের পুজা মন্ডপগুলো যেন এক নতুন প্রাণ ফিরে পাবে। আনন্দ উল্লাসে মেতে উঠবে ধর্মাবলম্বীরা।

প্রাপ্ত তথ্যমতে, ঠাকুরগাও জেলা সদরে ১৮০টি, পীরগঞ্জে ১১১টি, হরিপুরে ২০টি, রাণীশংকৈলে ৫০টি ও বালিয়াডাঙ্গী উপজেলায় ৬২টি পুজা মন্ডপ’র আয়োজন করা হয়েছে।

রাণীশংকৈল থানা অফিসার ইনচার্জ সুকুমার মহন্ত জানান, দূর্গাপুজা উপলক্ষে কড়া নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়েছে। কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন শৃংখলা বাহিনী সজাগ থাকবে।

ঠাকুরগাও পুলিশ সুপার শাহ আব্দুর রহিম চৌধুরী জানান, কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য জেলা প্রশাসন ও আইন শৃংখলা রক্ষা বাহিনীর প্রতিটি সদস্য সক্রিয় ভ‚মিকা পালন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শ্রীমঙ্গলে “লাইফবয় হ্যান্ড ওয়াস” এর স্কুল ক্যাম্পেইন

পংকজ কুমার নাগ, শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর সহায়তায় শুরু ...

কালিয়াকৈরে যানবাহন চলছে ঝুঁকিপূর্ণ সেতুর উপর দিয়ে

হুমায়ুন কবির,কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়দল এলাকার একটি জরাজীর্ণ সেতু দিয়ে প্রানের ...