Home | সারা দেশ | পার্বত্য জেলাসহ সারাদেশের ৯দিনের ছুটির ফাদে পড়ছে দেশ

পার্বত্য জেলাসহ সারাদেশের ৯দিনের ছুটির ফাদে পড়ছে দেশ

খাগড়াছড়ি প্রতিনিধি,২৩-০৯-২০১৪ঃ পার্বত্য জেলা সহ সারাদেশের ৯দিনের ঐছিক ছুটির ফাদে পড়ছে দেশ । হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় র্দুগা পূজা এবং মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম উৎসব পবিত্র ইদ-উল আজহা উপলক্ষে ৯দিনের লম্বা ছুটির ফাদে পড়তে যাচ্ছে পুরা দেশ । আগামী ৩অক্টোবর থেকে শুরু করে ১১অক্টোবর পর্যন্ত চলবে পাহাড়ী-গালীর সকল সম্প্রাদায়ের মিলন মেলা ।
এই নিয়ে শারদীয় র্দুগা পূজা ও পবিত্র ইদ-উল আজহাকে সামনে রেখে বাজারে কাপড়-চোপড় থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় কাচা বাজার দাম বেড়েছে দিগুন । স্থানীয় উৎপাদিত আদা, হলুদ, কাচা মরিচ ইত্যাদি খাদ্য সামগ্রী হু-হু করে বাড়তে শুরু করেছে । যা সাধারন মানুষের কেনার সামর্থ উর্ধে উঠে গেছে । দিনে আনে দিনে খায় মানুষের জীবন চলার অত্যন্ত কঠিন হয়ে পড়েছে ।
বর্ষপন্জী তথ্য অনুযায়ী, শারদীয় দুর্গা পূজা উপলক্ষে ৪অক্টোবর শনিবারএকদিনের ছুটি । আর চাদ দেখা সাপেক্ষে ৬অক্টোবর সোমবার পবিত্র ইদ-উল-আযহা উদযাপিত হওয়ার কথা । ইদ-উল-আযহাকে সামনে রেখে ৩দিনের সরকারী ছুটি শুরু হবে ৫অক্টোবর রোববার থেকে । ইদের পরপর বুধবার ও বুহষ্পতিবার কর্মদিবস হিসেবে অফিস-আদালত খোলা থাকবে ।
শারদীয় দুর্গাপূজা ও পবিত্র ইদ-উল-আযহা’র ছুটি শুরুর আগে ২অক্টোবর বুহষ্পতিবার হবে শেষ কর্মদিবস । সাপ্তাহিক সরকারী ছুটির দিন শুক্রবার থেকে মংগলবার পর্যন্ত সব ধরনের অফিস-আদালত ব›দ্ধ থাকার পর ঐ সপ্তাহের শেষ দু’টি কর্মদিবস অফিস-আদালত খোলা থাকার কথা
বুধবার ও বৃহষ্পতিবার কর্মদিবস হিসেবে অফিস আদালত খোলা থাকার কথা থাকলেও অতীতে অভিজ্ঞতার আলোকে বলা যায়, এ দু’দিন কাগজে-কলমে খোলা থাকলেও অফিস-আদালত তেমন জমবে না । কর্মকর্তা-কর্মচারীরা হাজিরা দিয়েই যে যার মত দুর-পাল্লা দেশের বাড়ির চলে যাবে । ফলে ১১অক্টোবর শনিবার পর্যন্ত টানা ৯দিনের ছুটির ফাদে পড়তে যাচ্ছে দেশ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নলছিটি থানার তিন এসআই’র বিরুদ্ধে আদালতে অভিযোগ

  খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি: পঞ্চাশ হাজার টাকা ঘুষের দাবিতে এক যুবক ...

মারুফা হত্যার ৮ দিন পার হলেও মামলা নেয়নি প্রশাসন” বিচার দাবীতে মানববন্ধন।

  খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠিতে গৃহবধূ ও কলেজ ছাত্রী মারুফা আক্তারের ...